সিলেটের মাঠে ভারতের ৪১ রানের জয়

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ০১, ২০২২
০৯:৫৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০১, ২০২২
১০:১৬ অপরাহ্ন



সিলেটের মাঠে ভারতের ৪১ রানের জয়
নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে

নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছে ভারতের মেয়েরা। আজ শনিবার বিকেলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল।
ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। শুরুটা তেমন ভালো করতে পারেনি হারমানপ্রীতের দল। ২৩ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে ৬ বারের চ্যাম্পিয়নরা।
তৃতীয় উইকেটে ম্যাচের হাল ধরেন জেমিনা রদ্রিগেজ ও অধিনায়ক হারমানপ্রীত কাউর। দুই জন মিলে ৯২ রানের জুটি গড়ে ভারতকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। ৩০ বলে ৩৩ রান করা কাউরকে  ফিরিয়ে এই জুটি ভাঙেন রানাসিংহে। অন্য প্রান্তে অবশ্য হাফ সেঞ্চুরি  তুলে নেন জেমিমাহ। ১১ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৭৬ রান করেন তিনি।
জেমিমা সাজঘরে ফিরলে ইনিংসের গতি থেমে যায়। শেষদিকে খুব বেশি রান তুলতে পারেনি ভারত। ২০ ওভার খেলে ৬ উইকেটে ১৫০ রান করে ভারত। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ  ৩ উইকেট নন রানাসিংহে।
জবাবে শুরুতে আগ্রাসী ব্যাটিং করেন লঙ্কান দুই উদ্বোধনী ব্যাটার। দলীয় ২৫ রানে অধিনায়ক চামারি আতাপাত্তু ফিরলে প্রথম ধাক্কা খায় শ্রীলঙ্কানরা। এরপর হাসিনি পেরেরা লড়াই চালিয়ে গেলেও সাবেক চ্যাম্পিয়নদের বোলিং তোপে দ্রুত উইকেট পতন ঘটে।
দলীয় ৩৯ রানে দ্বিতীয়, ৪৮ রানে তৃতীয়, ৫৬ রানে চতুর্থ, ৬১ রানে পঞ্চম, ৮১ রানে ষষ্ট, ১০২ রানে সপ্তম, ১০৬ রানে অষ্টম, ১০৮ রানে ৯ম ও ১০৯ রানে ১০ উইকেট হারায় লঙ্কানরা।
দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন পেরেরা আর উদ্বোধনী ব্যাটার হার্শিতার ব্যাটে আসে ২৬ রান। ১০ বল বাকি থাকতেই ১০৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন অফস্পিনার ডেলেন হেমলতা। দুটি করে উইকেট নিয়েছেন পুজা ও দীপ্তি শর্মা।