তৃষ্ণার হ্যাট্রিকে মালয়েশিয়াকে ৪১ রানে গুঁড়িয়ে দিলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ০৬, ২০২২
০৬:৫২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৬, ২০২২
০৬:৫৩ অপরাহ্ন



তৃষ্ণার হ্যাট্রিকে মালয়েশিয়াকে ৪১ রানে গুঁড়িয়ে দিলো বাংলাদেশ

আবার জয়ের ধারায় ফিরলো বাংলাদেশ।  মালয়েশিয়াকে ৪১ রানে গুঁড়িয়ে দিয়ে বাংলাদেশ ফিরে পেলো ছন্দ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নারী এশিয়া কাপে তারা দ্বিতীয় জয়ের দেখা পেলো ৮৮ রানে।

থাইল্যান্ডকে ৯ উইকেটে হারানোর পর পাকিস্তানের কাছে হারের ধাক্কা খায় বাংলাদেশ। সেই থাইল্যান্ড পাকিস্তানকে থামানোর দিনে স্বাগতিকরা ফিরলো জয়ে। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে উঠে গেছে বাংলাদেশ।

অধিনায়ক নিগার সুলতানার ঝড়ো ব্যাটিংয়ের পর বল হাতে অভিষিক্ত ফারিহা তৃষ্ণার দুর্দান্ত বোলিং হ্যাটট্রিকে নারী এশিয়া কাপে  ৮৮ রানের বিশাল এ বিশাল জয় টাইগ্রেসদের।

নিগার সুলতানা জ্যোতি ও মুর্শিদা খাতুনের ফিফটিতে ৫ উইকেটে ১২৯ রান করে বাংলাদেশ। জবাবে ১৮.৫ ওভারে ৪১ রানে গুটিয়ে যায় মালয়েশিয়া।

ফারিহা তৃষ্ণা করেন হ্যাটট্রিক।  রুমানা আহমেদ ও সানজিদা আক্তার মেঘলার বোলিংয়ে থামে মালয়েশিয়া। তাদের দুজনের মতো সমান দুটি করে উইকেট পান ফাহিমা খাতুন। সালমা খাতুন নেন শেষ উইকেট।

এদিকে মালয়েশিয়ার ব্ইযাটিং নিংসের তখন ষষ্ঠ ওভার। অভিষিক্ত ফারিহা করতে আসেন নিজের তৃতীয় ওভার। প্রথম বলে এক রান দেন তিনি। দ্বিতীয় বলেই তুলে নেন উইনিফ্রেড দুরাইসিংগামের উইকেট। ৫ রানে সরাসরি বোল্ড আউট হন এ ওপেনার। ফারিহার তৃতীয় বলে এলবিডব্লিউর শিকার হন মাস এলিসা।

ওভারের চতুর্থ বলে ওভার দ্য উইকেট থেকে ফারিহা দুর্দান্ত এক ইন-সুইঙ্গারে ফিরিয়ে দেন সবে ক্রিজে নামা ইজ্জাতি ইসমাইলকে। গোল্ডেন ডাক দিয়ে ফিরে যান মালয়েশিয়ার ব্যাটার। ফারিহা পরের দুই বলে আর কোনো রান খরচ করেননি। টাইগ্রেসদের বোলিং তোপে মালয়েশিয়ার কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৯ রান করে ‍তোলেন নুর আরিয়ানা ও এলসা হান্টার।

বাকিদের মধ্যে হামিজাহ হাশিম ৮, উইনিফ্রেপ দুরাইসিংগাম ৫, আইনা নাওজা ৫ ও শাশা আজমি ৪ রান করেন। শূন্য রানে আউট হন দলটির পাঁচ ব্যাটার। বাংলাদেশের হয়ে তৃষ্ণা নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পান রুমানা আহমেদ, ফাহিমা খাতুন ও সানজিদা আক্তার।

এর আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে টাইগ্রেসরা। শুরুতে ব্যাট করতে নেমে মন্থর ব্যাটিংয়ে চাপেই ছিল নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ১৪ ওভার শেষে রান ছিল মাত্র ৬৯, যদিও তখনো হাতে ছিল ৮ উইকেট।

এরপর মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা জ্যোতি মিলে দলকে সম্মানজনক লক্ষ্য এনে দেন। দুজনই ফিফটি তুলে নেন। তৃতীয় উইকেটে ৬৩ বলে ৮৭ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন তারা। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন মুর্শিদা। অধিনায়ক নিগার সুলতানা ৫৪ বলে ৬ চারের সাহায্যে ৫৬ রান করেন।

ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের অধিনায়ক জ্যোতি। আজকের দারুণ জয়ে শেষ চারে ওঠার সম্ভাবনা আরও উজ্জ্বল হলো বাংলাদেশের।

অভিষেকে তৃষ্ণার হ্যাটট্রিক

অভিষেকে হ্যাটট্রিক করলেন ফারিহা তৃষ্ণা। পঞ্চম ওভারে বল হাতে নিয়ে পরপর তিন উইকেট নেন বাংলাদেশি বোলার।

আগের দুই ওভারে ৬ রান দিয়ে ষষ্ঠ ওভারে সাফল্য পান তৃষ্ণা। দ্বিতীয় বলে প্রতিপক্ষ অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগামকে (৫) বোল্ড করেন তিনি। পরের বলে মাস এলিসাকে এলবিডব্লিউ ও মাহিরা ইজ্জাতি ইসমাইলকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন এই বাঁহাতি পেসার। ১৩ রানে তিন উইকেট নেন মালয়েশিয়ার।


এসই/০৬