থাইল্যান্ডকে হারিয়ে নারী এশিয়া কাপের ফাইনালে ভারত

ক্রীড়া প্রতিবেদক


অক্টোবর ১৩, ২০২২
১২:২৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২২
০১:৪৪ পূর্বাহ্ন



থাইল্যান্ডকে হারিয়ে নারী এশিয়া কাপের ফাইনালে ভারত

প্রথমবারের মতো এশিয়া কাপের সেমিফাইনালে ওঠা থাইল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত নারী ক্রিকেট দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সকালে শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড। তবে ভারতের আগ্রাসি ব্যাটিংয়ে ২০ অভার শেষে স্কোর দাঁড়ায় ১৪৮ রানে।

২৮ বলে পাঁচটি চার ও একটি ছয়ে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন ওপেনার শেফালি ভার্মা। এছাড়া অধিনায়ক হারমানপ্রিত ৩০ বলে ৩৬, জেমিমাহ রদ্রিগেজ ২৬ বলে ২৭, পূজা ভাস্ত্রকার ১৩ বলে অপরাজিত ১৭ রানের ইনিংস খেলেন।

৬ উইকেট হারিয়ে ভারতের দাঁড় করানো ১৪৮ রানের বড় সংগ্রহ টপকাতে নেমে ‘ব্যর্থ’-ই হল থাইল্যান্ডের মেয়েরা। ৯ উইকেট হারিয়ে ৭৪রানেই থেমে যায় তাদের রানের ঘোড়া। 

৭ রানে প্রথম উইকেট হারানোর পর ধারাবাহিকভাবে উইকেট তুলে নিয়েছে ভারত। দীপ্তি শর্মা ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে শিকার করেছেন ৩ উইকেট। রাজেশ্বরী ৪ ওভারে ১০ রানে ২টি এবং রেনুকা, স্নেহ রানা ও শেফালি ভার্মা একটি করে উইকেট শিকার করেন।

থাই অধিনায়ক নারুইমল ছাইওয়াইয়ের ৪১ বলে ২১ ও নাত্তায়া বোছাথামের ২৯ বলে ২১ রান ছাড়া উল্লেখযোগ্য রান উঠেনি কারো ব্যাটে। এই ম্যাচে ব্যাটে-বলে কার্যকর ভূমিকা রাখায় শেফালি ভার্মা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান।

এদিকে, আজ দ্বিতীয় সেমিতে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কা। তবে ম্যাচ শুরুর আগ পর্যন্ত ‘বৃষ্টি বাগড়া দেবে না তো?’ এমন প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরএম-০৬