শিরোপার লড়াইয়ে আজ মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা

খেলা ডেস্ক


অক্টোবর ১৪, ২০২২
১০:৪৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২২
১২:১৯ পূর্বাহ্ন



শিরোপার লড়াইয়ে আজ মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা
নারী এশিয়া কাপ-২০২২

ফাইনালের আগেরদিন ট্রফি নিয়ে দুই অধিনায়কের ফটোস্যুট। ছবি: এসিসি

নারীদের এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা। টানা চারবার ফাইনালে উঠে ভারতের কাছে হেরে শিরোপা বঞ্চিত হওয়া লঙ্কান নারী দল শিরোপা জিততে মুখিয়ে। আর ছয়বারের শিরোপাজয়ী টিম ইন্ডিয়া অনেকটা আত্মবিশ্বাসী বটে।

আজ শনিবার (১৫ অক্টোবর) সিলেটের নৈসর্গিক আন্তর্জাতিক স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

শিরোপা নির্ধারণী ম্যাচের আগে বেশ ফুরফুরে ছিলেন দুই দলের ক্রিকেটাররাই। সিলেটের চা বাগানে ঘুরে বেড়িয়েছেন, ফটো সেশন করেছেন। যেন পিকনিকের আমেজে দু'দল।

ফাইনালে ওঠার পথে সেমিফাইনালে ভারত হারিয়েছে থাইল্যান্ডকে। আর উত্তেজনা ছড়িয়ে পাকিস্তানের মেয়েদের এক রানে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় লঙ্কান নারীরা।

ভারতের বিরুদ্ধে নামার আগে নিজেদের প্রতি চরম আত্মবিশ্বাস পেয়েছে চামারি আতাপাত্তুর দল। অনুষ্কা সঞ্জীবনী ও হর্ষিতা মাদবীরা আছেন নিজেদের সেরা ফর্মে। অচিনি কুলসূর্যরাও বল হাতে দেখাচ্ছেন ভেলকি।

অন্যদিকে গত আসরে বাংলাদেশের কাছে শিরোপা হারানো ভারত এবার আর ভুল করতে চাইবে না। হরমনপ্রীত কৌররা নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে লড়বেন শিরোপার জন্য। স্মৃতি মান্দানা, জেমিমা রদ্রিগেজ কিংবা দীপ্তি শর্মারা শিরোপার জন্য মুখিয়ে রয়েছেন।

ভারত নারী দল: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্দানা, রাজেশ্বরী গায়কৌড়, রিচা ঘোষ, দায়ালান হেমলতা, শিব্বেনেনী মেঘনা, মেঘনা সিং, কিরণ প্রভু নবগিরী, স্নেহা রানা, রেনুকা সিং, জেমিমা রদ্রিগেজ, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, পূজা ভাস্ত্রাকার ও রাধা যাদব।

শ্রীলঙ্কা নারী দল: চামিরা আতাপাত্তু (অধিনায়ক), নীলাক্ষী ডি সিলভা, কাবিশা দিলহারি, অচিনি কুলসূর্য, সুগন্ধিকা কুমারী, হর্ষিতা সামারাবিক্রমা, মাদুশিকা মেথতানান্দা, হাসিনি পেরেরা, ওশাডি রানাসিংয়ে, আনুষ্কা সঞ্জীবনী, আইনোকা রানাবীরা, কৌশানি নুথায়ানগানা, মালসা সেহানী, থারিকা সেবান্দী ও রেশমী সিলভা।

আরএম-১১