ক্ষমা চেয়ে উইন্ডিজ কোচের পদত্যাগ

খেলা ডেস্ক


অক্টোবর ২৫, ২০২২
০৩:১৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৫, ২০২২
০৩:১৮ অপরাহ্ন



ক্ষমা চেয়ে উইন্ডিজ কোচের পদত্যাগ

ফিল সিমন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের সফলতম দল তারা; দুবারের চ্যাম্পিয়ন। অথচ সেই ওয়েস্ট ইন্ডিজই কিনা এবার বিদায় নিয়েছে বিশ্বকাপের প্রথম পর্বে। দলের ব্যর্থতা নিয়ে যখন কাটাছেড়া চলছে ক্যারিবীয় ক্রিকেটে, তখনই ‘ক্ষমা চেয়ে’ পদত্যাগের ঘোষণা দিলেন কোচ ফিল সিমন্স। আসছে নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ উইন্ডিজের। সিমন্স জানিয়ে দিলেন কোচ হিসেবে সেটাই তার শেষ সিরিজ।

কোচের পদ থেকে তার সরে দাঁড়ানোর কথা এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (সিডব্লিউআই) জানিয়ে দিয়েছেন সিমন্স। সোমবার এক বিবৃতিতে তা জানিয়েছে সিডব্লিউআই। সেই বিবৃতিতে সিমন্সের উদ্ধৃতিও তুলে ধরা হয়েছে। যেখানে সিমন্স বলেছেন, ‘আমি স্বীকার করি যে এটা (বিশ্বকাপ ব্যর্থতা) শুধু মাত্র দলই নয়, আমরা যে গর্বিত দেশগুলোর প্রতিনিধিত্ব করি তাদেরও মর্মাহত করেছে। এটা ছিল চরম হতাশার। আমরা যথেষ্ট ভালো খেলতে পারিনি। আমাদের এখন টুর্নামেন্টে দর্শক হয়েই থাকতে হবে। সমর্থক ও অনুসারীদের কাছে আমি ক্ষমা চাইছি।

ফিল সিমন্সের অধীনেই ২০১৬ সালে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। তবে সেটি ছিল ক্যারিবিয়ান দলের কোচ হিসেবে সিমন্সের প্রথম অধ্যায়। তার দ্বিতীয় অধ্যায়ের শুরু ২০১৯ সালে। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়ায় বাছাইপর্ব (প্রথম পর্ব) খেলতে হলেও কেউই ভাবেনি যে সুপার টুয়েলভে পর্বে উঠতে পারবে না ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের কাছে হেরে গেলে আশু বিদায়ের নিয়তি খণ্ডাতে পারেনি নিকোলাস পুরানের দল।

আরএম-০৪