ওয়েলসকে হারিয়ে ঘুরে দাঁড়াল ইরান

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৫, ২০২২
১০:০৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৫, ২০২২
১০:০৯ অপরাহ্ন



ওয়েলসকে হারিয়ে ঘুরে দাঁড়াল ইরান


শ্বাসরুদ্ধকর ম্যাচের শেষ ৩ মিনিটে ২ গোল করে ইরান। রুজবেহ চেশমির পর গোল করে ইরানের জয় নিশ্চিত করেন রামিন রেযাইয়ান। তাদের গোলে জয়ে ফিরল ইরান।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৬-২ গোলে হেরে কঠোর সমালোচনার মুখে পড়ে যায় ইরান। ইংলিশদের বিপক্ষে সেদিন ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত চলা অবস্থায় চুপ থাকেন ইরানের ফুটবলাররা। দেশে সরকারবিরোধী বিক্ষোভের সঙ্গে একাত্মতা প্রকাশ করেতেই জাতীয় সংগীতের সময় চুপ ছিলেন তারা।

যে কারণে দেশে ফিরলে তাদের শাস্তির মুখে পড়তে হতে পারে। এমন দুশ্চিন্তার মধ্যেই শুক্রবার দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে মানসিকভাবে কিছুটা চাপের মধ্যে ছিল ইরানের ফুটবলাররা। তবে মাঠের বাইরের সেই চাপকে পাশে ঠেলে ওয়েলসের বিপক্ষে দারুণ লড়াই করে যান ইরানের ফুটবলাররা।  

শুক্রবার ওয়েলসের বিপক্ষে ম্যাচের নির্ধারিত সময়ে দুর্দান্ত ফুটবল খেলে ইরান। ৯০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। খেলা গড়ায়  অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে ডি বক্সের অনেক দূর থেকে নেওয়া জোরালো শটে গোল নিশ্চিত করেন রুজবেহ চেশমি। ঠিক তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রামিন।

খেলার শেষ সময়ে জোড়া গোল খেয়ে বিব্রতকর অবস্থায় পড়ে যাওয়া ওয়েলস প্রতিশোধের কোনো সুযোগই পায়নি। যে কারণে ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলেও পরাজয়ে মাঠ ছাড়তে হয় তাদের। 

তবে খেলার ৮৬ মিনিটে কাতার বিশ্বকাপের প্রথম লালকার্ড দেখেন ওয়েলসের গোলরক্ষক ডব্লিউ হেনেসি।  নিজের সীমানা থেকে বেরিয়ে এসে নিয়মবহির্ভূতভাবে ইরানের এক খেলোয়াড়কে আঘাত করায় তাকে এ লালকার্ড হজম করতে হয়।

খেলার ওই মুহূর্তে ইরান ফুটবল দলের স্ট্রাইকার মেহেদী তারেমি বল দখল করতে গেলে ওয়েলসের গোলরক্ষক হেনেসিও এগিয়ে আসেন। এসময় তিনি ডিবক্স থেকে অনেকখানি বেরিয়ে এলে তারেমির সঙ্গে তার সংঘর্ষ হয়। হেনেসির ডান পায়ের বুটের নিচের অংশ তারেমির চোয়ালে আঘাত করে।

এ ঘটনায় মাঠের আম্পায়ার দ্রুত তাকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) শরণাপন্ন হয়ে লালকার্ড দেখানোর সিদ্ধান্ত জানিয়ে দেন।

এএন/০২