প্রথম ম্যাচের হার আমাদের শক্তিশালী করেছে : মার্টিনেজ

খেলা ডেস্ক


নভেম্বর ৩০, ২০২২
০৩:১৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ৩০, ২০২২
০৩:১৫ অপরাহ্ন



প্রথম ম্যাচের হার আমাদের শক্তিশালী করেছে : মার্টিনেজ

লিসান্দ্রো মার্টিনেজ। ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারই আর্জেন্টিনাকে বড় এক অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছে। শঙ্কা জেগেছিল গ্রুপ পর্ব থেকে বিদায়েরও। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে আশা বাঁচিয়ে রেখেছে লিওনেল মেসির দল। আজ তারা গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে পোল্যান্ডের। যে ম্যাচটিতে জিততেই হবে লিওনেল মেসিদের। হারলে বিদায়, ড্র করলে পড়বে মহাবিপদে।

এই ম্যাচের আগে আর্জেন্টিনা ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ বললেন, সৌদির বিপক্ষে হার তাদের আরও শক্তিশালী করেছে।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মার্টিনেজ বলেন, 'হেরে যাওয়া লড়াই থেকেই সবচেয়ে বেশি শেখা যায়, কারণ জয়ের মধ্যে থাকলে ভুলগুলো চোখে পড়ে না। দল এখন আরও শক্তিশালী, আরও ভালোভাবে প্রস্তুত।'

মার্টিনেজ আরো বলেন, 'কোপা আমেরিকা বা ফিনালিসিমা জয়, যাই হোক না কেন, বিশ্বকাপের একটি ম্যাচের সঙ্গে এর তুলনা করা যায় না। ম্যাচগুলো এখানে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। মাঠে আমরা আরও অনেক কিছু দিতে চাই। আমরা যে লক্ষ্য নিয়ে এসেছি, সেখানে এখনও পৌঁছাতে পারিনি।'

'সি' গ্রুপে টেবিলের যে চিত্র তাতে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পোল্যান্ড। আর্জেন্টিনা ও সৌদি আরবের পয়েন্ট সমান ৩। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে মেসিরা। ১ পয়েন্ট নিয়ে তলানিতে মেক্সিকো।

পোল্যান্ডের বিপক্ষে জিতলে অন্য কোনো হিসাব ছাড়াই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে আর্জেন্টিনার। আর অন্য ম্যাচের ফল পক্ষে এলে ড্রতেও চাওয়া পূরণ হতে পারে।