শাবি শিক্ষক সমিতির সভাপতি কবীর হোসেন, সম্পাদক মাহবুবুল হাকিম

শাবিপ্রবি প্রতিনিধি


জানুয়ারি ১৯, ২০২৩
০৩:৪১ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১৯, ২০২৩
০৩:৪১ পূর্বাহ্ন



শাবি শিক্ষক সমিতির সভাপতি কবীর হোসেন, সম্পাদক মাহবুবুল হাকিম


 শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে  ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবীর হোসেন (১৬৪ ভোট) এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’ প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম (১৫৪ ভোট)।

বুধবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার। 

নির্বাচনে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে  সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রানী নাগ (১৫১ ভোট), কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুন্সী ইবনে নাসের ইবনে আফজাল (১৮৩ ভোট), মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’ প্যানেল থেকে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. জহিরুল ইসলাম (১৫০ ভোট)।

এছাড়া ছয়টি সদস্য পদের মধ্যে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন (১৬৩ ভোট), গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক (১৫৪ ভোট), আইআইসিটির সহকারী অধ্যাপক ড. আহসান হাবীব (১৫৪ ভোট), মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’ প্যানেল থেকে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা (১৫৬ ভোট), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. ফরহাদ রাব্বি (১৫০ ভোট), নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহজাহান মিয়া (১৪৯ ভোট)। নির্বাচনে মোট ১১টি পদের বিপরীতে ৪টি প্যানেলের মধ্যে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে ৬টি এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’ প্যানেল থেকে ৫টি পদে প্রার্থীরা জয় পায়। অন্যদিকে 'জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম' এবং ‘মহান মুক্তিযুদ্ধ,  বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধশীল শিক্ষক গ্রুপ’ এ দুই প্যানেল থেকে কোন প্রার্থী জয়ী হতে পারেননি।

এবারের নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রশিদ, ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক ড. এবিএম আবদুল মালেক, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহম্মদ শহিদুল হক এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক ড. আহমদ সায়েম।

প্রসঙ্গত, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোট গ্রহণ শুরু হয়, শেষ হয় বিকাল ৪টায়। এর পর থেকে ভোট গননা শুরু হয়। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে ৪টি প্যানেল থেকে মোট ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৫৬০ জন, তবে এর মধ্যে ১৩৬ জন্য শিক্ষাছুটিসহ অন্যান্য ছুটিতে ছিলেন। এতে সর্বমোট ৪০৯টি ভোট কাস্ট হয়।


এইচএন-০১/এএফ-০২