সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৩, ২০২৩
১২:৫১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২৩
১২:৫৫ অপরাহ্ন



সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত


সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরুর সাড়ে চার ঘন্টার মাথায় ধর্মঘট স্থগিত করেছেন করা হয়েছে। প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে ধর্মঘট স্থগিত করেছে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন। 

সিলেট জেলা ছাত্রদল নেতা ও বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। 

বিষয়টি সিলেট মিরর-কে নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। তিনি বলেন, ‘সকাল সাড়ে ১০টায় আমরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছি।’

স্থগিতের সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, ‘ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীর প্রশাসনের কর্মকর্তারা আশ্বস্ত করায়, ফেডারেশনের নির্দেশক্রমে আপাতত আমরা কর্মবিরতি স্থগিত করছি।’

প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। গত ৭ ডিসেম্বর সিলেট নগরের সুরমা মার্কেট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।


এএফ/০১