কোম্পানীগঞ্জে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ২২, ২০২৩
১০:৪৮ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২৩
০২:৫৬ অপরাহ্ন



কোম্পানীগঞ্জে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা


ঋণের চাপ মেটাতে না পেরে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ এলাকার কামাল মিয়া (৪০) নামে এক ব্যবসায়ীর আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

আজ বুধবার (২২ ফেব্রুয়ারী) বিকালে উপজেলার ইসলামপুর পশ্চিম ইউনিয়নের ভোলাগঞ্জ এলাকায় এ ঘটনায় ঘটে।

কামাল সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার নিজগাঁও গ্রামের মন্নান মিয়ার ছেলে। তিনি ভোলাগঞ্জ উত্তর পাড়ার গ্রামে পরিবার নিয়ে বসবাস করতেন।  

নিহতের স্ত্রী জানান, সকালে তার স্বামীকে বাড়িতে রেখে তিনি তার বাবার বাড়ি যান। আসরের নামাজের পর বাড়িতে এসে ঘরের দরজা বন্ধ পান। দরজা খুলে তিনি ঘরের তীরের সঙ্গে ওড়না পেচানো অবস্থায় স্বামীকে ঝুলে থাকতে দেখতে পান।

তার চিৎকারে প্রতিবেশীরা এসে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

পরিবার সুত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে কামাল মিয়া ভোলাগঞ্জে এলসি কমিশন ব্যবসা করে আসছেন। তিনি তার এক নিকট আত্মীয়কে এলসির ভারতীয় চুনাপাথরের জন্য প্রায় ৩৫ লাখ টাকা দেন। বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে কামাল মিয়া এসব টাকা প্রায় ২ বছর আগে ঋণ নিয়েছিলেন। দীর্ঘদিন থেকে পাওনার জন্য পাওনাদাররা চাপ দিয়ে আসছিলেন। চাপ নিতে না পেরে এবং ঋণ পরিশোধের কোন পথ না পেয়ে নিকট আত্মীয়ের উপর অভিমান থেকে কামাল মিয়া আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে।

লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়। তিনি সিলেট মিরর-কে বলেন, ‘ঘটনার খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে।

ঠিক কি কারণে এ ঘটনা ঘটেছে তা জানা যায়নি জানিয়ে তিনি বলেন, ‘তবে পরিবারের সদস্যরা ও উপস্থিত লোকজন কামাল মিয়া আত্মহত্যা করেছে বলে জানিয়েছে।’


কেএ-০১/এএফ-০৭