কোম্পানীগঞ্জে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


জুন ০৮, ২০২৩
১২:৩৩ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৮, ২০২৩
১২:৩৩ পূর্বাহ্ন



কোম্পানীগঞ্জে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত


‘রুখব দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’-প্রতিপাদ্যে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় শিক্ষার্থীদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘অভাব নয়, সীমাহীন লোভ-ই দুর্নীতির মূল কারণ’ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের দু’দল শিক্ষার্থী পক্ষে ও বিপক্ষে যুক্তিখণ্ডন উপস্থাপন করেন।

আজ বুধবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় কোম্পানীগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলার শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে এই বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতা শেষে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও হুমায়ুন রশিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ ছদরুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দুর্নীতি দমন কমিশনের সম্মিলিত সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সায়েদ আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রফিকুল ইসলাম (ঠান্ডা স্যার)।

এ সময় কোম্পানীগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির ৩ জন সদস্যকে তাদের নিজ নিজ অবস্থানে কৃতিত্ব অর্জনের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়। বিভাগীয় পর্যায়ে স্কাউট শিক্ষক হিসেবে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় আমিনুর রহমান জসিমকে, উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় মোঃ এমাদ উদ্দিনকে ও উত্তর রণিখাই ইউনিয়নের নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মাস্টার ফয়জুর রহমানকে দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে এই সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহ মোহাম্মদ গোলাম নবী, সাংবাদিক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংবাদিক কবির আহমদ, কোম্পানীগঞ্জ ক্রিড়া সংস্থার কোষাধ্যক্ষ রাসেল আহমদ প্রমুখ।


এএফ/০১