সিলেটে এখন টার্গেট আমি, জীবন গেলেও ভোটের মাঠ ছেড়ে যাবো না

নিজস্ব প্রতিবেদক


জুন ১৪, ২০২৩
০৮:১৩ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২৩
০৮:৪৩ অপরাহ্ন



সিলেটে এখন টার্গেট আমি, জীবন গেলেও ভোটের মাঠ ছেড়ে যাবো না
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল


সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেছেন-জীবন গেলেও ভোটের মাঠ ছেড়ে চলে যাবেন না।

বুধবার সিলেট নগরীর কুমারপাড়ায় তার প্রধান নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নির্বাচনী পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি এমন বক্তব্য দেন। তার অভিযোগ, নির্বাচনের শুরু থেকেই প্রতিপক্ষ তাকে নানা ধরনের চাপের মুখে রেখেছে। তার কর্মী-সমর্থকদের হুমকি দেওয়া  হচ্ছে। দিন যতই গড়াছে পরিবেশ পরিবেশ পরিচিতি ভয়াবহ হয়ে উঠছে।

ভোটের মাঠে তাকে নাজেহাল করার অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করে লিখিত বক্তব্যে নজরুল ইসলাম বাবুল বলেন, আমাকে ও আমার পরিবারকে হেনস্থা করতে ভুয়া ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে। তার ভাষ্য, নিবার্চনে পরাজয় নিশ্চিত জেনে প্রতিপক্ষ আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা এ নগ্ন খেলায় মেতে উঠেছে। সিসিক নির্বাচনে লাঙ্গল প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেন, নগরবাসী এ চক্রান্ত বুঝতে পেরে লাঙ্গলের পক্ষে আরও মজবুত অবস্থান নিয়েছেন।

লিখিত বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম বাবুল বলেন, আমার বিচার দেওয়ার জায়গা নেই। রিটার্নিং অফিসার ও তার অফিসে বারবার অভিযোগ দিয়েও কোনো লাভ হ”েছ না। উল্টো তারা আমার উপরই কড়াকড়ি আরোপ করছেন। নৌকার প্রার্থী একের পর এক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন ও প্রশাসনের কর্মকর্তারা দেখেও না দেখার ভান করছেন। তবে আমি বিশ্বাস করি নগরবাসী জেগে উঠলে সব ষড়যন্ত্র, চক্রান্ত ছিন্ন করে সিলেটে লাঙ্গলের জয় হবেই ইনশাআল্লাহ। নজরুল ইসলাম বাবুলের ভাষ্য, নগরবাসী জেগে উঠতে শুরু করেছেন।

নজরুল ইসলাম বাবুল নির্বাচনে তার প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, নির্বাচনে তিনি কোটি কোটি টাকা খরচ করছেন। হলফনামায় দেওয়া তার তথ্যের সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। আওয়ামী লীগের প্রার্থী যে হলফনামায় অসত্য তথ্য দিয়েছেন-এ ব্যাপারে নগরীর নরসিংটিলা এলাকার বাসিন্দা জনৈক এ কে এম আবু হুরায়রা সাজু লিখিত অভিযোগ দিয়েছেন।  ওই অভিযোগ থেকে স্পষ্ট হলফনামায় দেওয়া আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর শিক্ষাগত যোগ্যতার তথ্যে অসত্যতা রয়েছে। শিক্ষাগত যোগ্যতার জাল সনদ দিয়ে তিনি নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন। ফৌজদারি আইনে এ অপরাধের শাস্তি ৩ বছরের কারাদ-সহ জরিমানা। লিখিত অভিযোগে আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রার্থিতা বাতিলের পাশাপাশি ফৌজদারি আইনে ব্যব¯’া নেওয়ার দাবি জানানো হলেও রিটার্নিং অফিসার এ ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। এতেই স্পষ্ট হয়েছে সিলেট সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

বরিশাল সিটি নির্বাচনে ইসলামি আন্দোলনের মেয়র প্রার্থীর উপর হামলার প্রসঙ্গ টেনে সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল বলেন, বরিশালের ঘটনার পর আতঙ্কিত হয়ে সিলেটে নির্বাচনে মাঠ ছেড়ে দিয়েছেন ইসলামি আন্দোলনের প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান। নির্বাচনী মাঠে আশঙ্কা থাকায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সিলেটের বর্তমান মেয়র, বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। এখন সিলেটে টার্গেট আমি। আমাকে নানাভাবে বিপর্যস্ত করে তোলার প্রক্রিয়া শুরু হয়েছে।  আমি এই সিলেট শহরের সন্তান। সিলেটের মানুষের জন্য প্রয়োজনে জীবন দেবো, তবু পালাবো না। শেষ পর্যন্ত দেখবো। 

সংবাদ সম্মেলনে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়ে নজরুল ইসলাম বাবুল বলেন, সরকারদলীয় প্রার্থীর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে আইনিভাবে সেগুলোর ব্যবস্থা নিন। সিলেটে মানুষের উপর দমন-পীড়ন বন্ধের দাবি জানিয়ে নজরুল ইসলাম বাবুল বলেন, নিরপেক্ষ মাঠ প্র¯‘ত করে নির্বাচন দিয়ে দেশ বিদেশে ভাবমূর্তি উজ্জ্বল করুন। চলমান সিটি কর্পোরেশন নির্বাচন নিরপেক্ষ হলে দেশ বিদেশে সরকারেরই ভাবমূর্ত উজ্জ্বল হবে। আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণে রাজনৈতিক দলগুলো আস্থা খুঁজে পাবে। নইলে ইতিহাসের কালো অধ্যায় হিসেবে টিকে থাকবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আবদুল্লাহ সিদ্দিকী, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার সদস্যসচিব সাইফুদ্দিন খালেদ, মহানগর শাখার সদস্যসচিব আবদুস শহিদ লস্কর।