ফলাফল প্রত্যাখ্যান বাবুলের, নেবেন আইনি পদক্ষেপ

সিলেট মিরর ডেস্ক


জুন ২১, ২০২৩
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২৩
০৮:৩৬ অপরাহ্ন



ফলাফল প্রত্যাখ্যান বাবুলের, নেবেন আইনি পদক্ষেপ


সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

আজ বুধবার (২১ জুন) সন্ধ্যায় নির্বাচন প্রত্যাখ্যানের বিষয়টি জানান তিনি।

জানা গেছে, নির্বাচনে বিভিন্ন কেন্দ্র থেকে নিজের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করেছেন নজরুল ইসলাম বাবুল। তার দাবি, সবই কমিশনের সাজানো নাটক।

নজরুল ইসলাম বাবুল জানান, তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তা না হলে এখন তিনি সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্রত্যাখ্যানের ঘোষণা দিতেন। তবে শিগগির এ বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন। যেসব জায়গায় অভিযোগ দাখিল করতে হয় সেসব জায়গায় করবেন।

এর আগে সকালে নিজের ভোট প্রদান শেষে তিনি তার প্রতিক্রিয়ায় জানান, অধিকাংশ কেন্দ্র থেকে লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কিন্তু জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল এমন অভিযোগ আনলেও নির্দিষ্ট করে বলতে পারেননি কোন কোন কেন্দ্র থেকে লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়। এদিন সকাল সাড়ে ৯টার দিকে নগরীর আনন্দ নিকেতন স্কুল কেন্দ্রে ভোট দেওয়ার পর এই অভিযোগ করেন তিনি।

এদিকে লক্ষাধিক ভোট পেয়ে ইতিহাস সৃষ্টি করে সিলেটের নতুন নগরপিতা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। সন্ধ্যায় ১৯০টি কেন্দ্র থেকে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা যায়। এর পরপরই জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন।

নৌকা প্রতীকের আনোয়ারুজ্জামান চৌধুরী ভোট পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৭০০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫১ হাজার ২০০ ভোট।

এএফ/১৬