ইংলিশ ফুটবল ক্লাবের উপদেষ্টা পরিষদে সিলেটের মেহযেব

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৪, ২০২৩
০১:৫৯ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২৩
০১:৫৯ পূর্বাহ্ন



ইংলিশ ফুটবল ক্লাবের উপদেষ্টা পরিষদে সিলেটের মেহযেব

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের স্বাধীন উপদেষ্টা পরিষদের সদস্যপদ পেয়েছেন ড. মেহযেব চৌধুরী। ইংলিশ ক্লাবটির প্রভাবশালী উপদেষ্টা পরিষদে মেহযেবকে নিযুক্ত হওয়ার বিষয়টি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে দেখা হচ্ছে।

মেহযেব চৌধুরীর বাড়ি সিলেটের মৌলভীবাজার জেলায়। বাংলাদেশের একমাত্র ট্যাবলয়েড পত্রিকা দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরী দম্পতির সুযোগ্য সন্তান।

মেহযেব চৌধুরী বর্তমানে যুক্তরাজ্যের নর্থামব্রিয়া ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক পদে কর্মরত। এছাড়াও আরও অনেক ক্ষেত্রেই নিজের দক্ষতা দেখিয়েছেন তিনি। একাধারে তিনি একজন লেখক, উদ্ভাবক, সাংবাদিক, চলচ্চিত্র নির্মাতা এবং গবেষক। সব বিষয় বিবেচনা করে ইংলিশ ক্লাবটির স্বাধীন উপদেষ্টা পরিষদে তাকে নিযুক্ত করা হয়েছে।

চলতি বছরের শুরুতেই মেহযেব চৌধুরীকে ইংল্যান্ডের প্রিমিয়ার গ্রাসরুট ফুটবল ডেভেলপমেন্ট এবং গভর্নেন্স সংস্থা নর্থাম্বারল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের উপদেষ্টা বোর্ডের সদস্য নিযুক্ত করা হয়েছিল। সেখানে কাজ করার অভিজ্ঞতা নিয়েই নিউক্যাসল ইউনাইটেডে যুক্ত হয়েছেন তিনি। তার অভিজ্ঞতা ইংলিশ ক্লাবটির পেশাদার এবং তৃণমূল উভয় পর্যায়েই কাজে আসবে বলে কর্তৃপক্ষের বিশ্বাস।

মেহযেব চৌধুরী ফুটবলের সঙ্গে বেশ আগে থেকেই সম্পৃক্ত। লেখালেখিতে বেশ দক্ষ মেহযেব চৌধুরী এর আগে ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম, ইএসপিএন, ব্লিচার রিপোর্ট ও ভাইটাল ফুটবল-এর হয়ে কাজ করেন।

পরবর্তী তিন মৌসুমের জন্য মেহযেব চৌধুরীকে নিয়োগ দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। এ সময়ে তিনি নিউক্যাসল ইউনাইটেডের স্টাফ, ম্যানেজমেন্ট এবং সমর্থকদের সঙ্গে গুরুত্বপূর্ণ প্রজেক্টগুলোতে কাজ করবেন।

ইংল্যান্ডে ১৮৯২ সালে প্রতিষ্ঠিত হয় নিউক্যাসল ইউনাইটেড ফুটবল ক্লাব। গত মৌসুম ইংলিশ প্রিমিয়ার লিগে চতুর্থ স্থান অর্জন করে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেয়েছে ম্যাগপাই খ্যাত দলটি।

আরসি-০৪