জামাল ভূঁইয়াকে নিয়ে ধুম্রজাল

খেলা ডেস্ক


আগস্ট ১৭, ২০২৩
০১:৫৫ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২৩
০১:৫৫ পূর্বাহ্ন



জামাল ভূঁইয়াকে নিয়ে ধুম্রজাল
আর্জেন্টিনার ক্লাবে চলে যাওয়ার গুঞ্জন


জামাল ভূঁইয়া আসলে কার? বাংলাদেশের প্রিমিয়ার লিগের দল শেখ রাসেল ক্রীড়া চক্র নাকি আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োর?

কদিন ধরেই গুঞ্জন চলছে আর্জেন্টিনার ক্লাবে খেলতে পারেন জামাল। তবে তাৎক্ষণিকভাবে গুঞ্জন উড়িয়ে দেন বাংলাদেশ অধিনায়ক। আর্জেন্টিনার কোনো ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি হয়নি, করেন এমন দাবিও। কিন্তু ঘটনাপ্রবাহ বলছে ভিন্ন কথা।

আর্জেন্টিনার ক্লাবেই জামালের ঠিকানা হতে পারে। ইনস্টাগ্রামে জামালের একটি পোস্টে তা আরও জোরালো হয়েছে। জামাল তাতে লিখেছেন, ‘আর্জেন্টিনায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার এটাই সময়।’ সঙ্গে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ দিয়েছেন তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের লোগোর সামনে নিজের ৬ নম্বর জার্সি ধরে তোলা একটা ছবিও পোস্ট করেছেন জামাল।

ওদিকে বাংলাদেশের সাবেক আর্জেন্টাইন কোচ দিয়েগো ক্রুসিয়ানি সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসের এক রেস্টুরেন্টে তাঁর সঙ্গে জামাল ও তাঁর রেস্তোরাঁর মালিক বন্ধুও আছেন। জামাল বাংলাদেশের ঘরোয়া লিগে অনেক দিন খেলেছেন সাইফ স্পোর্টিং ক্লাবে। দলটিতে এক মৌসুম কোচের দায়িত্বে ছিলেন ক্রুসিয়ানি। সেদিক থেকে জামাল-ক্রুসিয়ানি পরিচিত এবং দুজনে দেখা হয়েছে বুয়েনস এইরেসে।

কদিন আগে জামাল আর্জেন্টিনা পৌঁছানোর পর তৃতীয় বিভাগ লিগের ক্লাব সোল দা মায়োতে খেলার বিষয়টি আলোচনায় আসে। তবে জামাল তা অস্বীকার করেছেন। এমনকি জানিয়েছেন তাঁর অবস্থান আর্জেন্টিনায় নয়। অথচ ক্রুসিয়ানির সঙ্গে ছবিতে স্পষ্ট তিনি আর্জেন্টিনায় আছেন। তারপর নিজের ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে জামাল জানান দিয়েছেন ম্যারাডোনা-মেসির দেশেই আছেন তিনি।

৪ ও ৭ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় দলের দুটি ফিফা প্রীতি ম্যাচ আছে আফগানিস্তানের সঙ্গে। ম্যাচ দুটির জন্য এখনো দল ঘোষণা করা হয়নি। তবে বাফুফে জামালের অবস্থান সম্পর্কে জানতে তাঁর সঙ্গে যোগাযোগ করেছে। জামাল বাফুফেকে জানিয়েছেন, তিনি আর্জেন্টিনায় আছেন। দল চাইলে এবং ফেডারেশন ‘সাপোর্ট দিলে’ এ মাসের শেষ দিকে আসবেন। মূলত বিমান টিকিট চেয়েছেন ঢাকায় আসার। বাফুফে তাঁকে বিষয়টা মেইল করে আনুষ্ঠানিকভাবে জানাতে বললেও এখনো তা জানাননি জামাল।

এএন/০১