মৃত্যুকূপে পিএসজি, বায়ার্নের গ্রুপে ম্যানচেস্টার ইউনাইটেড

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ০১, ২০২৩
০১:৩৪ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০১, ২০২৩
০১:৫০ পূর্বাহ্ন



মৃত্যুকূপে পিএসজি, বায়ার্নের গ্রুপে ম্যানচেস্টার ইউনাইটেড


প্রচুর টাকা খরচ করে ঘরোয়া পর্যায়ে নিয়মিত শিরোপা জিতলেও এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের মুখ দেখেনি ফরাসি ক্লাব পিএসজি। এবার তো মৃত্যুকূপেই পড়ছে দলটি। গ্রুপ এফে তাদের প্রতিপক্ষ জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ও সাত বারের চ্যাম্পিয়ন এসি মিলান। এছাড়াও এই গ্রুপে রয়েছে সাম্প্রতিক সময়ে দারুণ খেলতে থাকা ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেডও।

তিন বছর পর মোনাকোর গ্রিমালদি ফোরামে বৃহস্পতিবার রাতে ২০২৩-২৪ মৌসুমের চ্যাম্পিয়ন লিগের ড্র অনুষ্ঠিত হয়। গ্রুপ 'এ'তে পড়েছে ইউরোপের অন্যতম শক্তিধর দুই বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেড। এই গ্রুপে তাদের সঙ্গে রয়েছে ডেনিশ ক্লাব কোপেনহেগেন ও তুরস্কের ক্লাব গালাতাসারাই।

গত বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির গ্রুপে রয়েছে জার্মান ক্লাব আরবি লাইপজিগ, সার্বিয়ার রেড স্টার বেলগ্রেড ও সুইস ক্লাব ইয়াং বয়েজ। গতবারের আরেক ফাইনালিস্ট ইন্টার মিলানের গ্রুপে রয়েছে পর্তুগিজ চ্যাম্পিয়ন বেনফিকা, অস্ট্রিয়ার ক্লাব সালজবুর্গ ও স্পেনের রিয়াল সোসিয়েদাদ।

তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। সি গ্রুপে রিয়ালের সঙ্গে রয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন নাপোলি, পর্তুগালের ব্রাগা ও প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ খেলতে আসা জার্মান ক্লাব ইউনিয়ন বার্লিন। এইচ গ্রুপে বার্সেলোনার প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব পোর্তো, ইউক্রেনের শাখতার দোনেৎস্ক ও বেলজিয়ান ক্লাব রয়্যাল অ্যান্টওয়ার্প।

অপর দুই স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ ও সেভিয়াও তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে। গ্রুপ বিতে বর্তমান ইউরোপা চ্যাম্পিয়ন সেভিয়ার সঙ্গে রয়েছে ইংলিশ ক্লাব আর্সেনাল, ডাচ ক্লাব পিএসভি আইন্দহোভেন ও ফ্রান্সের লঁস। ডাচ চ্যাম্পিয়ন ফেইনুর্ডের গ্রুপে পড়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এই গ্রুপে অপর দুটি দল হলো ইতালির লাৎসিও ও স্কটিশ ক্লাব সেল্টিক।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোন গ্রুপে কারা

গ্রুপ এ: বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড, কোপেনহেগেন ও গালাতাসারাই।

গ্রুপ বি: সেভিয়া, আর্সেনাল, পিএসভি আইন্দহোভেন ও লঁস।

গ্রুপ সি: নাপোলি, রিয়াল মাদ্রিদ, ব্রাগা ও ইউনিয়ন বার্লিন।

গ্রুপ ডি: বেনফিকা, ইন্টার মিলান, সালজবুর্গ ও রিয়াল সোসিয়েদাদ।

গ্রুপ ই: ফেইনুর্ড, অ্যাতলেতিকো মাদ্রিদ, লাৎসিও ও সেল্টিক।

গ্রুপ এফ: পিএসজি, বরুশিয়া ডর্টমুন্ড, এসি মিলান ও নিউক্যাসল ইউনাইটেড।

গ্রুপ জি: ম্যানচেস্টার সিটি, আরবি লাইপজিগ, রেড স্টার বেলগ্রেড ও ইয়াং বয়েজ।

গ্রুপ এইচ: বার্সেলোনা, পোর্তো, শাখতার দোনেৎস্ক ও রয়্যাল অ্যান্টওয়ার্প

এএন/০৩/০১০৯২৩