সিলেটে বিশ্ব নদী দিবস পালন

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৮, ২০২৩
০২:১৬ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২৩
০২:১৬ পূর্বাহ্ন



সিলেটে বিশ্ব নদী দিবস পালন


নদ-নদী রক্ষায় ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেটে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৪ সেপ্টেম্বর) নদী পরিব্রাজক দল সিলেটের আয়োজনে ক্বীণ ব্রিজ সংলগ্ন সুরমা নদী তীরে (সার্কিট হাউসের সামনে) নদী সম্পর্কে সচেতনতা বাড়াতে র্যালী ও নদী আড্ডার আয়োজন করা হয়।

নদী পরিব্রাজক দল সিলেটের সভাপতি আদিল হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ কে আজাদ ফাহিম এর পরিচালনায় র্যালীতে যোগ দেন, সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন।

উপস্থিত ছিলেন সিসিকর ৪নং ওয়ার্ডের  নব নির্বাচিত কাউন্সিলর ও বাংলাদেশ নদী পরিব্রাজক দল সিলেটের দপ্তর সম্পাদক শেখ তোফায়েল আহমদ সেপুল, বাংলাদেশ নদী পরিব্রাজক দল সিলেটের সহসভাপতি মাহবুবুর রহমান এরশাদ,  এডভোকেট শাহিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ শাহ আদনান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবু জর মো. গৌছ,  প্রচার ও প্রকাশনা সম্পাদক এস. এ. শফি, পাঠচক্র সম্পাদক হাবিবুন্নবী সাহেদ, কার্য নির্বাহী সদস্য আব্দুর রহমান তুহিন, ফজলুল করিম রাসেল প্রমূখ।

নদী আড্ডায় নদী রক্ষায় নদীর অবৈধ দখল ও পানি দূষণ রোধে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণের উপর আলোকপাত করা হয়। এছাড়া জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্ব স্ব অবস্থান থেকে প্রয়োজনীয় ভূমিকা রাখার জন্য দায়িত্বশীল ব্যক্তিবর্গের প্রতি অনুরোধ জানানো হয়।

এএন/০৩