এশিয়ান গেমস খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ কাবাডি দল

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৯, ২০২৩
১২:৪২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২৩
১২:৪২ অপরাহ্ন



এশিয়ান গেমস খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ কাবাডি দল


জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে চীনে শুরু হয়েছে ১৯ তম এশিয়ান গেমস। এবারের গেমসে অংশগ্রহণ করতে বৃহস্পতিবার রাতে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ কাবাডি দল (পুরুষ ও নারী)। চীনের জিয়াওশান গুয়ালি স্পোর্টস সেন্টারে আগামী ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে কাবাডি প্রতিযোগিতা।

বুধবার বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারে কাবাডি দলের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

এ সময় তিনি বলেন, ‘কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। আমরা বাংলাদেশের পতাকা বহন করব। শৃঙ্খলার মধ্যে থেকে টিম ওয়ার্কের মাধ্যমে আমরা মেডেলের জন্যই লড়াই করব। এশিয়ান গেমসে আমাদের মেডেল পুনরুদ্ধার করতে চাই।’

অনুষ্ঠানে পুরুষ ও নারী কাবাডি দল ঘোষণা করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

ফটোসেশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক ও পুরুষ দলের ম্যানেজার গাজী মো. মোজাম্মেল হক এবং যুগ্ম সম্পাদক ও নারী দলের ম্যানেজার এস এম নেওয়াজ সোহাগসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ কাবাডি পুরুষ দলের হেড কোচ- রমেশ নাগাপ্পা বিন্দেগিরী, কোচ- সুবিমল চন্দ্র দাস, ম্যানেজার- গাজী মো. মোজাম্মেল হক। খেলোয়াড়- মোহাম্মদ তুহিন তরফদার (অধিনায়ক), মো. মিজানুর রহমান(সহ-অধিনায়ক), মো. সবুজ মিয়া, মোহাম্মদ নাসির উদ্দিন, মো. রোমান হোসেন, মো. আরিফ রব্বানি, মনিরুল চৌধুরী, মো. রাসেল হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মো. রাজিব আহমেদ, আল আমিন, মো. লিটন আলী,

নারী দলের হেড কোচ- রমেশ নাগাপ্পা বিন্দেগিরী, কোচ- শাহনাজ পারভীন মালেকা, ম্যানেজার- এস এম নেওয়াজ সোহাগ। খেলোয়াড়- হাফিজা আক্তার (অধিনায়ক), মোছা. স্মৃতি আক্তার (সহ-অধিনায়ক) বৃষ্টি বিশ্বাস, নবর্ষি চাকমা, লাকী আক্তার, তাহরিম, মেবি চাকমা, রেখা আক্তারি, আঞ্জুয়ারা রাত্রি, স্মৃতি আক্তার, রুপালি আক্তার, লোবা আক্তার।

এএন/০৯