অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ বাংলাদেশের ৫ ফুটবলার

খেলা ডেস্ক


অক্টোবর ০২, ২০২৩
০৭:১৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০২, ২০২৩
০৭:১৭ অপরাহ্ন



অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ বাংলাদেশের ৫ ফুটবলার


গুঞ্জন শোনা যাচ্ছিল গতকাল অনুশীলনের সময় থেকেই। ওডিশা এফসির বিপক্ষে গতকাল অনুশীলনে ছিলেন না বসুন্ধরা কিংসের তপু বর্মণ, আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিনসহ পাঁচ ফুটবলার। শোনা যাচ্ছিল শৃঙ্খলা ভাঙার অভিযোগে ওডিশা ম্যাচ তো বটেই, ক্লাব থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছেন এই পাঁচ ফুটবলার!

আজ কিংস অ্যারেনায় ওডিশার বিপক্ষে এএফসি কাপের দ্বিতীয় ম্যাচে বসুন্ধরার একাদশ সেই গুঞ্জনকে সত্যি বলে যেন ইঙ্গিত করছে। এএফসি কাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে বসুন্ধরার দল থেকে বাদ পড়েছেন শেখ মোরসালিন, গোলরক্ষক আনিসুর রহমান জিকো, ডিফেন্ডার তপু বর্মণ, ডিফেন্ডার রিমন হোসেন ও ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ।

ঠিক কী কারণে এই পাঁচ ফুটবলারকে দলে রাখা হয়নি সে বিষয়ে কোনো সুনির্দিষ্ট ব্যাখ্যা দেওয়া হয়নি ক্লাব বসুন্ধরার পক্ষ থেকে। তবে জানা গেছে গত ১৯ সেপ্টেম্বর মাজিয়ার বিপক্ষে ম্যাচ খেলে দেশে ফেরার পথে বিমানবন্দরে গুরুতর শৃঙ্খলা ভেঙেছিলেন এই ফুটবলাররা। যে কারণে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছেন তারা। দেওয়া হয়েছে কারণ দর্শানো নোটিশও।

শুধু মাঠের খেলাই নয়, ক্লাবেও থাকতে পারছেন না এই ফুটবলাররা। কবে তাদের ফেরানো হবে সেই বিষয়ে কোন ধারণাও দেওয়া হয়নি বসুন্ধরার পক্ষ থেকে।

মাজিয়ার কাছে এএফসি কাপের প্রথম ম্যাচে ৩-১ গোলে হেরেছিল বসুন্ধরা। আঞ্চলিক সেমিফাইনালে যেতে হলে ওডিশার বিপক্ষে পয়েন্ট পেতেই হবে অস্কার ব্রুজোনের দলকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে গোলরক্ষক জিকোর পরিবর্তে গোলপোস্টের নিচে থাকবেন মেহেদি হাসান। একাদশেও আছে বেশ বড় পরিবর্তন। আক্রমণভাগে এক রাকিব হোসেন ছাড়া প্রায় সবাই বিদেশি। চোট থেকে সুস্থ হয়ে ফিরেছেন ব্রাজিলিয়ান মিগেল দামাশিনা।


এএফ/০৮