সাকিবদের ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা

খেলা ডেস্ক


অক্টোবর ১১, ২০২৩
০১:৫৮ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১১, ২০২৩
১১:২৪ পূর্বাহ্ন



সাকিবদের ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা


ইংল্যান্ডের কাছে ম্যাচে পাত্তা না পাওয়ার পর শাস্তিও জুটল সাকিবদের। মন্থর ওভার রেটের কারণে ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা করা হলো তাদেরকে।

ভারত বিশ্বকাপে মঙ্গলবার বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। ধর্মশালায় টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৩৬৪ রানের পাহাড় গড়ে ইংলিশরা। জবাবে ১০ বল বাকি থাকতে ২২৭ রানে গুটিয়ে যায় সাকিব আল হাসানের দল।

বোলিংয়ে নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভার কম সম্পন্ন করে বাংলাদেশ। তাই আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুসারে জরিমানা করা হয়েছে দলের খেলোয়াড়দের। মন্থর ওভার রেটের ক্ষেত্রে বরাদ্দকৃত সময়ের মধ্যে প্রতি ওভার কম করার জন্য ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানার বিধান রয়েছে।

ম্যাচের পর এক বিজ্ঞপ্তিতে শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ জরিমানার প্রস্তাব করেন। বাংলাদেশ অধিনায়ক সাকিব তা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির দরকার হয়নি।

ইংলিশদের কাছে এদিন ধরাশায়ী হওয়ার আগে গত শনিবার আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। আগামী শুক্রবার চেন্নাইতে এবারের আসরে নিজেদের তৃতীয় ম্যাচে টাইগাররা মুখোমুখি হবে নিউজিল্যান্ডের।

এএন/০২/১১১০২৩