ডি ককের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে দক্ষিণ আফ্রিকা

খেলা ডেস্ক


অক্টোবর ১২, ২০২৩
০৫:১৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১২, ২০২৩
০৬:০১ অপরাহ্ন



ডি ককের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে দক্ষিণ আফ্রিকা


উদ্বোধনী জুটির শতরানের শুরুটা দারুণ হয়েছে েদক্ষিণ আফ্রিকার। তবে ব্যক্তিগত ৩৫ রানে অধিনায়ক তেম্বা বাভুমাকে থামিয়ে দিয়ে অসিদের হয়ে প্রথম আঘাতটা হানেন গ্লেন ম্যক্সিওয়েল। তবে আরেক অপেনার কুইন্টন ডি কক অবশ্যই থেমে যাননি। তিনি এ পর্যন্ত ১০৬ বলে ১০৯ রান করে লড়াই জারি রেখেছেন। ফলে ৩৬ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ২০০ রান। আর ম্যাক্সিওয়েল ঝুলিতে পুরেছেন ২ উইকেট।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বৃহস্পতিবার মুখোমুখি হয়েছে অস্টেলিয়া-দক্ষিণ আফ্রিকা। লখনউতে টস জিতে ফিল্ডিং নিয়েছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। চোট কাটিয়ে অস্ট্রেলিয়া দলে ফিরেছেন মার্ক স্টয়নিস। আইপিএলের দল লখনউ সুপার জায়ান্টসে খেলার সুবাদে ভারতের এই ভেন্যুটি স্টয়নিসের কাছে ঘরের মাঠের মতো চেনা। এই অলরাউন্ডারের থেকে সেই সুবিধা পেতে চাইবে অস্ট্রেলিয়া।

স্টয়নিসকে জায়গা দিতে বাদ পড়তে হয়েছে ক্যামেরন গ্রিনকে। অস্ট্রেলিয়া দলে আরো একটি পরিবর্তন এসেছে। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন জস ইংলিশ।

দক্ষিণ আফ্রিকা একাদশে ফিরেছেন স্পিনার তাবরাইজ শামসি।

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। অজিদের শুরুটা হয়েছে স্বাগতিক ভারতের কাছে হার দিয়ে।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্ক স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), তেম্বা বাভুমা (অধিনায়ক), রসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেইনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা ও তাবরাইজ শামসি।


এএফ/০৫