‘ডু অর ডাই’ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

খেলা ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
০২:৫৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২৩
০৩:০৯ অপরাহ্ন



‘ডু অর ডাই’ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা দুই দলেরই বিশ্বকাপ শুরু হয়েছে একইভাবে। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচ হেরেছে। সেমিফাইনালের লড়াইয়ে ভালোভাবে টিকে থাকতে আজ জয়ে ফিরতে চাইবে দুই দল। 'বাঁচা-মরার লড়াই'য়ে টস জিতে আগে ব্যাটিং করবে শ্রীলঙ্কা।

লঙ্কান দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশাল পেরেরা অবশ্য শুরুটা ভালোই করেছেন এ পর্যন্ত ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে তারা ৪০ রান তুলেছেন। পাথুম ২২ বলে ১৯ আর কুশাল ২২ বলে ১৮ রান নিয়ে ব্যাট করছেন। 

চোটে নিয়মিত অধিনায়ক দাসুন শানাকার বিশ্বকাপ শেষ হয়ে গেছে। বিশ্বকাপের বাকি অংশে লঙ্কানদের নেতৃত্ব দেবেন কুশল মেন্ডিস। প্রথম অ্যাসাইনমেন্টে আজ টস জিতেছেন মেন্ডিস।

পাকিস্তান ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন নিয়ে নামছে শ্রীলঙ্কা।

দাসুন শানাকা ও মাতিশা পাতিরানার জায়গায় একাদশে ঢুকেছেন চামিকা করুণারত্নে ও লাহিরু কুমারা। অস্ট্রেলিয়ার একাদশে কোনো পরিবর্তন নেই।

শ্রীলঙ্কার একাদশ : পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুণারত্নে, দুনিথ ভেল্লালাগে, মহেশ থিকশানা, লাহিরু কুমারা ও দিলশান মাধুশাঙ্কা।

অস্ট্রেলিয়ার একাদশ : মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মারনাশ লাবুশানে, জস ইংলিশ, মার্কাস স্টয়নিশ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।


এএফ/১২