‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন

সিলেট মিরর ডেস্ক


মে ০৬, ২০২৪
০২:২৩ অপরাহ্ন


আপডেট : মে ০৬, ২০২৪
০২:২৩ অপরাহ্ন



‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন

‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন


হলিউডের তুমুল ব্যবসাসফল সিনেমা ‘টাইটানিক’। শুধু ব্যবসাসফল নয়, এটি জিতে নিয়েছিল তামাম দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার ‘অস্কার’। ‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন অ্যাডওয়ার্ড স্মিথ চরিত্রে অভিনয় করেছেন বার্নার্ড হিল। চরিত্রটি দারুণভাবে ফুটিয়ে তোলেন বার্নার্ড। যা এখনো মনে রেখেছে বিশ্বের কোটি কোটি মানুষ। সেই বার্নার্ড মারা গেছেন। অভিনেতার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে ঘোষণা করছি, ‘টাইটানিক’ এবং ‘লর্ড অফ দ্য রিংস’-এ তার ভূমিকার জন্য পরিচিত বিখ্যাত অভিনেতা বার্নার্ড হিল আজ রোববার ভোরে (স্থানীয় সময়) মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। খবর: সিএনএন।

তিনি তার বাগদত্তা অ্যালিসন এবং তার ছেলে গ্যাব্রিয়েলের রেখে গেছেন। বার্নার্ড হিলের মৃত্যুতে পুরো হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। 

বিবিসির খবরে বলা হয়েছে, রোববার ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর প্রতিনিধি লু কুলসন। তিনি জানান, অভিনেতা বার্নার্ড হিল রোববার ভোরে মারা গেছেন। যদিও মৃত্যুর কারণ জানাননি তিনি। মৃত্যুর সময় তাঁর পাশে ছিলেন বাগদত্তা অ্যালিসন এবং ছেলে গ্যাব্রিয়েল।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের অধিবাসী বার্নার্ড। সবশেষ বিবিসি প্রযোজিত ‘দ্য রেসপন্ডার’ নামের একটি নাটকের মাধ্যমে টিভি পর্দায় ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। এমনকি কাকতালীয়ভাবে নাটকটির সম্প্রচার শুরু হয়েছে রোববার থেকেই। এতে বার্নার্ডের সঙ্গে আরও অভিনয় করেছেন খ্যাতনামা অভিনেতা মার্টিন ফ্রিম্যান।

জিসি / ০২