সাকিবকে ছাড়াই ভারতের বিপক্ষে খেলার প্রস্তুতি

খেলা ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
০৭:৪৩ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২৩
০৭:৪৩ অপরাহ্ন



সাকিবকে ছাড়াই ভারতের বিপক্ষে খেলার প্রস্তুতি


ভারত ম্যাচ খেলার ইচ্ছে আছে সাকিব আল হাসানের। তবে তিনি আদৌ খেলার জন্য পুরোপুরি ফিট কি না, তা এখনো অজানাই। জানার জন্য এই অলরাউন্ডারের বাম ঊরুতে আরেকটি এমআরআই স্ক্যান করানোর কথা আছে। কথা আছে আগামীকালের অনুশীলনে তাঁকে দেখে নেওয়ারও।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদের ভাষায় এটি ফিজিও এবং ডাক্তারদের ‘কল’। যদি কোনো ঝুঁকি থাকে, সে ক্ষেত্রে সাকিবকে ছাড়াই ভারত ম্যাচ খেলার প্রস্তুতিও বাংলাদেশ দল নিয়ে রেখেছে বলে জানিয়ে রাখলেন মাহমুদ।

এখানে বাংলাদেশ দল যে হোটেলে আছে, আজ দুপুরে সেই কনরাড পুনেতে সংবামাধ্যমকে তিনি বলেন, ‘টুর্নামেন্টের আমাদের ছয়টি ম্যাচ এখনো বাকি আছে। আমরা চাই না এই একটি ম্যাচ খেলেই সে পুরো টুর্নামেন্ট মিস করুক।

ডাক্তার-ফিজিওদের ওপর এটা নির্ভর করছে। কোচের মতামতের ব্যাপার এটি নয়। আমরা চাই না যে এই ম্যাচ খেলে সাকিবের ক্যারিয়ারের সমস্যা হোক বা সে লম্বা সময়ের জন্য বিপদে পড়ুক। আমরা চাই যদি সাকিব চায় এবং এতে ফিজিওদের মতো থাকে, তাহলে সে খেলবে।

তবে এই ম্যাচ যদি ওকে ছাড়াই খেলতে হয় তাহলেও আমরা খেলব।’

অবশ্য এখন পর্যন্ত সাকিবের উন্নতির আপডেটও এভাবে দিলেন মাহমুদ, ‘সাকিবের উন্নতি হচ্ছে। এখন ব্যথাও নেই বলছে। তবে মাঠে না নামা পর্যন্ত পরিষ্কার হওয়া যাচ্ছে না। কালকে নেটে ব্যাটিং করবে।

রানিং বিটুইন দ্য উইকেটও দেখা হবে। আমরা ধারণা করছি ওকে পাব। যেহেতু মেডিক্যাল ইস্যু আছে। পায়ে যেহেতু টিয়ার আছে। তবে ব্যথা নেই। আজ সুইমিংয়ে কিছু কাজ ছিল। আপার পার্টে জিম ছিল। কাল মাঠে ব্যাটিংয়ের পর স্ক্যান করানো হবে। তখন বুঝতে পারব কোন অবস্থায় আছে। তাহলে পরিষ্কার ছবি পাব।’ 

আশার ছবিটাও মাহমুদ এখানেই দেখছেন, ‘এসব চোটে হাঁটলেও ব্যথা হয়। ভালো ব্যাপার হলো সাকিবের এ রকম কিছুই নেই। এ জন্যই আমরা আশাবাদী। তবে ধীরে ধীরে হাঁটা ও মাঠে দৌড়ানোর মধ্যে পার্থক্য আছে। যেহেতু সে গত ম্যাচে রান নিতে গিয়েই ব্যথাটা পেয়েছিল। কালকে হয়তো এটা দেখবে। সাকিব চাইছে খেলতে। তবে এটি নির্ভর করে ওর শতভাগ ফিটনেসের ওপর।’


এএফ/১৪