উড়ন্ত সূচনার পর ২০৯ রানে থামল শ্রীলঙ্কা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
০৮:১৪ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২৩
০৮:১৪ অপরাহ্ন



উড়ন্ত সূচনার পর ২০৯ রানে থামল শ্রীলঙ্কা


কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কার ব্যাটিংয়ে বড় সংগ্রহের আভাস দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু দুজনের ব্যাটিং ঝলক শেষ হতেই লঙ্কানদের চেপে ধরেন অস্ট্রেলিয়ার বোলাররা। ৪৩.৩ ওভারে ২০৯ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২১০ রানের। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেছেন কুশল পেরেরা। অজিদের হয়ে ৪৭ রানে ৪ উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।

দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার ম্যাচটিকে বলা হচ্ছে অলিখিত সেমিফাইনাল। আজ যে দল হারবে, তারাই খাদের কিনারে চলে যাবে। আর ২ পয়েন্ট যারা পাবে, তাদের সেমির সম্ভাবনা বেশ ভালোভাবে জেগে উঠবে।

সেই মিশনেই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কানরা।  শুরু থেকেই দাপট দেখায় পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরা। কিন্তু দলীয় ১২৫ রানে পাথুম নিশাঙ্কার বিদায়ে ভাঙে এই ওপেনিং জুটি। এরপর কিছু সময় পেরেরার ব্যাটে লড়াই চালিয়ে যায় লঙ্কানরা। কিন্তু ৭৮ রানে পেরেরার বিদায়ের পর লঙ্কান শিবিরে শুরু হয় আসা যাওয়ার মিছিল।

সেই মিছিলে একে একে শামিল হন কুশল মেন্ডিস, সাদিরা সামারাক্রিমা, চারিথ আশালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দিমুথ ওয়েল্লালেগা, চামিকা কারুনারত্নে, মাহেশ থিকসানা ও লাহিরু কুমারা। এতে স্কোরবোর্ডে ২০০ রান তোলার আগেই আট ব্যাটারকে হারিয়ে রীতিমতো ধসে পড়ে লঙ্কানদের ইনিংস। শেষ পর্যন্ত বেশিদূর আগানো সম্ভব হয়নি শ্রীলঙ্কার। ২০৯ রানেই থেমে যায় তাদের ইনিংসের চাকা।


এএফ/১৭