অবশেষে অস্ট্রেলিয়ার ২ পয়েন্ট

খেলা ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
১১:২৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২৩
১১:২৮ অপরাহ্ন



অবশেষে অস্ট্রেলিয়ার ২ পয়েন্ট


ওয়ানডে বিশ্বকাপ মানেই অস্ট্রেলিয়ার রাজত্ব। আগের ১২ টুর্নামেন্টে পাঁচবার শিরোপা জিতেছে অজিরা। নিজেদের ষষ্ঠ বিশ্বকাপের খোঁজে এবার শুরুটা একেবারে ভালো হয়নি প্যাট কামিন্সের দলের। প্রথম দুই ম্যাচ হারে ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে।

আজ সোমবার (১৬ অক্টোবর) তৃতীয় ম্যাচে ২ পয়েন্ট পেয়েছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কাকে হারায় ৫ উইকেট। লঙ্কানদের এটি তৃতীয় হার।

শ্রীলঙ্কার দেওয়া ২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অজিদের।

১১ রানে ফেরেন ডেভিড ওয়ার্নার। দিলশান মাধুশঙ্কার সেই ওভারে কোনো রান না করে শূন্য রানে আউট হন স্টিভ স্মিথ। তৃতীয় উইকেটে ৫৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে টেনে তোলেন মিশেল মার্শ ও মার্নাস লাবুশেন। ৫১ বলে ৫২ করে মার্শ আউট হলে ভাঙে এই জুটি।

চতুর্থ উইকেটে লাবুশেন ও জস ইংলিশের ৭৭ রানের পার্টনারশিপে জয়ের কাজ সহজ হয়ে যায় অজিদের। লাবুশেন (৪০) না পারলেও অর্ধশতক করে ৫৮ রানে আউট হন তিনি। ছয়ে নেমে ঝোড়ো ব্যাটিংয়ে ২১ বলে ৩১ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে লখনউয়ে টস জিতে ব্যাট করতে নামা কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কার উদ্বোধনী জুটি দেখে মনে হয়েছিল ৩০০ ছাড়াবে শ্রীলঙ্কার ইনিংস। তবে দলীয় ২২তম ওভারে প্যাট কামিন্সের বলে ফিফটি করা নিশাঙ্কা ৬১ রানে আউট হলে ছন্দ হারায় লঙ্কানরা।২২ রান পর ব্যক্তিগত ৭৮ রানে অজি অধিনায়কের দ্বিতীয় শিকার হন পেরেরা।

এরপর ৯ রানের মধ্যে ফেরেন অধিনায়কের দায়িত্ব পাওয়া কুশল মেন্ডিস ও চারে নামা সামারাবিক্রমা। শ্রীলঙ্কার ইনিংসের ৩৩তম ওভারে বৃষ্টি নামলে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর আবার ব্যাট করতে নামা লঙ্কানদের সুবিধা করতে দেননি বৃষ্টির আগে ২ উইকেট নেওয়া জাম্পা। পরে নেন আরো ২ উইকেট। আশালঙ্কা (২৫) ছাড়া বৃষ্টির পর আর কোনো ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি।


এএফ/ ২০