আফগানদের উড়িয়ে শীর্ষে নিউজিল্যান্ড

খেলা ডেস্ক


অক্টোবর ১৯, ২০২৩
১২:১৩ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৯, ২০২৩
১২:১৩ পূর্বাহ্ন



আফগানদের উড়িয়ে শীর্ষে নিউজিল্যান্ড


আফগানিস্তানকে উড়িয়ে বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষে নিউজিল্যান্ড। ইংল্যান্ডকে ৯ উইকেটে হারানোর পর নেদারল্যান্ডসকে ৯৯ রানে ও বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে তারা। গুরবাজ-রশিদদের বিপক্ষে ১৪৯ রানের বিশাল ব্যবধানে জিতেছে তারা। পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত করেছে। 

চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটে টস হেরে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড। শুরুতে শিশিরের প্রভাব না থাকায় বল হাতে নেয় আফগানরা ১১০ রানে তুলে নেয় কিউইদের ৪ উইকেট। ওই ধাক্কা সামলে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান তোলে নিউজিল্যান্ড। 

দলটির হয়ে টম ল্যাথাম ৭৪ বলে ৬৮ রানের ইনিংস খেলেন। গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ৮০ বলে ৭১ রানের ইনিংস। চারটি করে চার ও ছক্কা মারেন তিনি। এর আগে ডেভন কনওয়ে ২০, উইল ইয়ং ৫৪ ও রচিন রবীন্দ্র ৩২ রানের ইনিংস খেলেন। 

জবাব দিতে নেমে আফগানিস্তান মাত্র ৩৪.৪ ওভারে ১৩৯ রানে অলআউট হয়েছে। দলটির হয়ে রহমত শাহ ৩৬ রানের ইনিংস খেলেন। আজমতউল্লাহ ওমরজাই-এর ব্যাট থেকে আসে ২৭ রান। আফগানিস্তান ১০৭ রানে হারায় পঞ্চম উইকেট। সেখান থেকে ৩৬ রান যোগ করে বাকি ৫ উইকেট হারায় তারা। এর মধ্যে শেষ ৪ উইকেট পড়েছে ৫ রানে।

নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে ৩টি করে উইকেট নিয়েছেন মিশেল সাটনার ও লকি ফার্গুসন। এছাড়া ট্রেন্ট বোল্ট নিয়েছেন ২ উইকেট। আফগানিস্তানের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নবীন উল ও আজমতউল্লাহ।

এএন/০১/১৯১০২৩