নিউইয়র্কের সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি হলেন সিলেটের চৈতি

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৯, ২০২৩
১২:৩৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৯, ২০২৩
১২:৩৯ অপরাহ্ন



নিউইয়র্কের সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি হলেন সিলেটের চৈতি


নিউইয়র্কে ম্যানহাটন ডিসট্রিক্ট কোর্টে সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি (এডিএ) পদে নিয়োগ পেয়েছেন সিলেটের কৃতিসন্তান কানিজ ফাহমিদা চৈতি। 

চৈতি সিলেটের সুজন মিয়া ও সালেহা রত্মা ডেইজির একমাত্র মেয়ে। তার বাবা সুজন মিয়ার বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলায়। নগরে তাদের বাসা চৌকিদেখি এলাকায়। চৈতির নানার বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায়। তাঁর বাবা-মা দুজনেই পেশাজীবী। বাবা নিউইয়র্কে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত আর মা ডেইজি নিউ ইয়র্ক সিটি স্বাস্থ্য বিভাগের পরিদর্শক ছিলেন। এখন তিনি পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন। এ দম্পতির একমাত্র ছেলে সাকিব চিকিৎসা বিষয়ে গ্র্যাজুয়েশন শেষে এখন ইন্টার্ন করছেন। 

চৈতি নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটির অধীনে বারুখ কলেজ থেকে গ্র্যাজুয়েশন করার পর দুই বছর আগে ম্যানহাটন ডিসট্রিক্ট অ্যাটর্নি অফিসে কাজ শুরু করেন। সেই অফিসেই সম্প্রতি নিয়োগ পেয়েছেন তিনি। আগামী বছরের শুরুতে তিনি সহকারী ডিসট্রিক্ট অ্যাটর্নি হিসেবে কাজ শুরু করবেন।

চৈতির মামা যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও সাংবাদিক মাহবুব রহমান বলেন, চৈতি যে পদে নিয়োগ পেয়েছে তাতে প্রতারণা ও হোয়াইট-কলার অপরাধ বিষয়ে অগাধ আইনি জ্ঞান থাকতে হয়। চৈতি তার সেই দায়িত্ব সফলভাবেই পালন করতে পারবেন বলে আশাবাদী।

এএফ/০৪