রানি মুখার্জির মা-বাবাকে আটকে রেখেছিলেন যশ চোপড়া!

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৭, ২০২৩
১০:২০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৭, ২০২৩
১০:২০ অপরাহ্ন



রানি মুখার্জির মা-বাবাকে আটকে রেখেছিলেন যশ চোপড়া!


নব্বই দশকের শেষ দিকে বলিউড অভিনেত্রী হিসাবে উত্থান তাঁর। ‘রাজা কি আয়েগি বারাত’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখলেও ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবি দিয়ে দর্শক ও অনুরাগীদের মনে জায়গা করে নেন রানি মুখার্জি।

শোনা যায়, অভিনয় দক্ষতার কারণে একাধিক ছবির প্রস্তাব পেলেও নিজের জন্য মানানসই চরিত্র না পাওয়ায় একুশ শতকের প্রথম দিকে বেশ মুষড়ে পড়েছিলেন অভিনেত্রী। এমনকি, একের পর এক ছবির প্রস্তাব ফিরিয়েও দিচ্ছিলেন তিনি। সেসময় নাকি তার উপর চটে গিয়েছিলেন বলিউডের কিংবদন্তি পরিচালক ও প্রযোজক যশ চোপড়া।

সম্প্রতি সোশ্যালে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রানি মুখার্জি জানান, একবার নাকি জেদের বশে তার মা-বাবাকেও ঘরে আটকে রেখে দিয়েছিলেন প্রয়াত যশ চোপড়া। ‘মুঝসে দোস্তি কারোগে’ ছবির পরে প্রায় আট মাস নাকি একটিও ছবির প্রস্তাবে সায় দেননি রানি।

রানি বলেন, ‘আমার মা তো ভেবেছিলেন, আমি পাগল হয়ে গেছি। যা যা ছবির প্রস্তাব আসছে, আমি সবগুলোকেই না বলে দিচ্ছি। বেকার বাড়িতে বসে রয়েছি। আমি তখন নিজেই সিদ্ধান্ত নেওয়া শুরু করে দিয়েছিলাম।’

সেই সময় তার কাছে ‘সাথিয়া’ ছবিটির প্রস্তাব আসে। দক্ষিণী পরিচালক মণি রত্নমের একটি ছবির হিন্দি সংস্করণ ‘সাথিয়া’। সেই ছবির প্রস্তাবও ফেরানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন রানি। অভিনেত্রীর মা-বাবা যশ চোপড়ার কাছে গিয়েছিলেন রানির সিদ্ধান্ত জানাতে। তখনই নাকি রানিকে ফোন করে যশ চোপড়া জানান, ‘সাথিয়া’ ছবির জন্য হ্যাঁ বলা পর্যন্ত তিনি তার মা-বাবাকে নিজের ঘরেই আটকে রাখবেন।

শেষ পর্যন্ত যশ চোপড়ার জেদের কাছে মাথা নুইয়েছিলেন রানি। ‘সাথিয়া’ ছবিতে বিবেক ওবেরয়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ওই ছবি রানির অভিনয় জীবনের অন্যতম সেরা ও সফল কাজের তকমা পেয়েছে। সেই কারণে আজ পর্যন্ত যশ চোপড়ার কাছে কৃতজ্ঞ রানি। ২০১২ সালে প্রয়াত হন বলিউডের নামজাদা পরিচালক ও প্রযোজক। ২০১৪ সালে যশ-পুত্র আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রানি।



এএফ/১৮