ক্রীড়াবিদদের প্রশিক্ষণ বরাদ্দ বৃদ্ধি দরকার

খেলা ডেস্ক


জানুয়ারি ১২, ২০২৪
০১:০১ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১২, ২০২৪
০১:০১ পূর্বাহ্ন



ক্রীড়াবিদদের প্রশিক্ষণ বরাদ্দ বৃদ্ধি দরকার
বিদায়ের আগে বলে গেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৭ জানুয়ারি।  বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রী হিসেবে শপথ নেবেন ২৫ জন সংসদ সদস্য। আর প্রতিমন্ত্রী হিসিবে শপথ নেবেন ১১ জন। 

গত পাঁচ বছর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন জাহিদ আহসান রাসেল এমপি। বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেওয়ার সঙ্গে সঙ্গে সাবেক হয়ে যান তিনি। নতুন ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার শেষবারের মতো জাতীয় ক্রীড়া পরিষদে (এসএসসি) অফিস করেন জাহিদ আহসান রাসেল। প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ এবং জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২৩ চূড়ান্তকরণের সভায় যোগ দিতে তিনি জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারে গিয়েছিলেন।

বিদায় বেলায় মো. জাহিদ আহসান রাসেল তার সময়ে ক্রীড়াঙ্গনের সাফল্যের কথা তুলে ধরেন। করোনার কারণে প্রায় দুই বছর তিনি ঠিকভাবে কাজ করতে পারেননি সেটাও উল্লেখ করেছেন। যাওয়ার সময় তিনি অনুধাবন করেছেন, ক্রীড়াবিদদের প্রশিক্ষণ খাতে বরাদ্দ আরও বৃদ্ধির দরকার ছিল। নতুন যিনি আসবেন তিনি এ বিষয়টি দেখবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।

বিদায় বেলায় জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমি ক্রীড়ার উন্নয়নে বিশ্বাসী। যিনি এ পদে আসবেন তাকে সর্বাত্মক সহযোগিতা করব। তিনি না চাইলেও চেষ্টা করব নিজ উদ্যোগে সহযোগিতা করার।’

২০১৯ সালের ৭ জানুয়ারি ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মো. জাহিদ আহসান রাসেল এমপি। ৫ বছর ৪ দিন পর তিনি শেষবারের মতো অফিস করলেন এ মন্ত্রণালয়ের প্রধান ব্যক্তি হিসেবে।

মো. জাহিদ আহসান রাসেল দীর্ঘ সময় সম্পৃক্ত ছিলেন ক্রীড়াঙ্গনে। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন ২০০৯ থেকে টানা দুই মেয়াদে। তারপর দায়িত্ব পান ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে।

এএন/০১