পরাজয়ে বিশ্বকাপ শুরু টাইগার যুবাদের

খেলা ডেস্ক


জানুয়ারি ২১, ২০২৪
০২:২২ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২৪
০২:২২ পূর্বাহ্ন



পরাজয়ে বিশ্বকাপ শুরু টাইগার যুবাদের


পরাজয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু বাংলাদেশ যুব ক্রিকেট দলের। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ভারতের বিপক্ষে ৮৪ রানে হেরে যায় টাইগার যুবারা। শনিবার দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

টস হেরে প্রথমে ব্যাট করে ওপেনার আদর্শ সিং (৭৬) ও অধিনায়ক উদয় সাহারানের (৬৪) জোড়া ফিফটিতে ভর করে ৭ উইকেটে ২৫১ রান করে ভারত। এছাড়া ২০ বলে ২৬ রানের অনবদ্য ইনিংস খেলেন সচিন দাস।

বাংলাদেশ দলের হয়ে ৮ ওভারে ৪৩ রানে ৫ উইকেট নেন মারুফ মৃধা। এছাড়া একটি করে উইকেট নেন মিজান চৌধুরী ও মাহফুজুর রহমান রাব্বি। টার্গেট তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৩৮ রান করে বাংলাদেশ যুব দল। এরপর খেই হারিয়ে ফেলে তারা। মাত্র ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগার যুবারা। দলীয় ৫০ রানে বাংলাদেশ হারায় চতুর্থ উইকেট।

পঞ্চম উইকেটে মোহাম্মদ শিহাবকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন আরিফুল। তাদের জুটিতে জয়ের কিঞ্চিত আশা দেখেছিল বাংলাদেশ। কিন্তু এই জুটির বিচ্ছেদের পর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন দলের বাকি ব্যাটসম্যানরা। যে কারণে ৪৫.৫ ওভারে ১৬৭ রানে অলআউট হয় বাংলাদেশ।

দলের হয়ে ৭৭ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫৪ রান করেন মোহাম্মদ শিহাব। ৭১ বলে তিন বাউন্ডারিতে ৪১ রান করেন আরিফুল ইসলাম। ভারতের হয়ে সৌমি পান্ডে ৯.৫ ওভারে ২৪ রানে ৪ উইকেট শিকার করেন।

এএন/০৩