শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১৬, ২০২৪
১২:৪৪ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২৪
১২:৪৪ পূর্বাহ্ন



শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে
উদয়ন স্কুলের ক্রীড়া পুরস্কার বিতরণকালে প্রফেসর ড. তানজিনা চৌধুরী


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. তানজিনা চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের শুধু একাডেমিক সার্টিফিকেট অর্জন করলেই চলবেনা, সহশিক্ষা কার্যক্রমেও অংশগ্রহণ করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও হিংসা-বিদ্বেষমুক্ত সমাজ গঠনের ক্ষেত্রে ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি চর্চা কার্যকর ভূমিকা রাখতে পারে। সু-নাগরিক হতে হলে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। 

তিনি বৃহস্পতিবার সকালে নগরীর আখালিয়ার নয়াবাজারস্থ সিলেট উদয়ন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

সিলেট উদয়ন স্কুলের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মো. আলী ওয়াক্কাস, সিলেট উদয়ন স্কুলের ব্যবস্থাপনা পরিচালক মো. মুহিবুর রহমান।

স্কুলের সহকারী শিক্ষক তোফায়েল আহমদ, শাহনাজ আক্তার ও আফসানা বেগমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণীর শিক্ষার্থী মেহেরাজ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষিকা কাওছার খানম। 

পরে অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সব শেষে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে হয়  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এএন/০১