বাংলাদেশি বংশোদ্ভূত যুবককে ধরিয়ে দিলে ২০ হাজার ডলার পুরস্কার

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৫, ২০২৪
০৬:৫১ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৫, ২০২৪
১১:৩৯ অপরাহ্ন



বাংলাদেশি বংশোদ্ভূত যুবককে ধরিয়ে দিলে ২০ হাজার ডলার পুরস্কার


রুহেল চৌধুরী নামে বাংলাদেশি বংশোদ্ভূত এক যুবককে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)।

নিউ ইয়র্কের কুইন্সের হোলিস, কুইন্স ভিলেজ ও জ্যামাইকা অঞ্চলে রুহেলের বিচরণ রয়েছে বলে জানিয়েছে এফবিআই।

নিউ ইয়র্কের পূর্বাঞ্চলীয় জেলা ব্রুকলিনের আদালতে রুহেলকে অভিযুক্ত করা হয়। দুটি অপহরণ এবং অপহরণের ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর ২০২৪ সালের ৯ জানুয়ারি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে এফবিআই।

রুহেল চৌধুরী ২০২৩ সালের ২৭ মার্চ ও ১১ মে নিউ ইয়র্কের কুইন্সে দুটি অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত।

তিনি এবং অন্যরা ভুক্তভোগীদের রাস্তা থেকে অপহরণ করে ছিনতাই, নির্যাতন এবং তাদেরকে মাদক সেবন করিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। একজন ভুক্তভোগীকে মুক্তিপণের জন্য আটক করা হয়েছিল এবং তাকে যৌন নির্যাতন করা হয়েছিল।

অপহরণের সময় রুহেল ভুক্তভোগীদের আটক করে কুইন্সের বিভিন্ন স্থানে নিয়ে যাওয়ার জন্য ব্যবহৃত গাড়ি সরবরাহ এমনকি নিজে গাড়ি চালিয়ে নিয়ে যান বলেও অভিযোগ রয়েছে।

ইউনাইটেড স্টেটস ডিস্ট্রিক্ট কোর্ট, নিউইয়র্কের ইস্টার্ন ডিসট্রিক্ট, ব্রুকলিন এবং নিউইয়র্কে চলতি বছরের ৯ জানুয়ারি রুহেল চৌধুরীকে গ্রেফতারের জন্য একটি ফেডারেল পরোয়ানা জারি করা হয়েছে। তার বিরুদ্ধে দুটি অপহরণ এবং দুটি অপহরণের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। 

এদিকে, রুহেল চৌধুরীর সঙ্গে অস্ত্র থাকতে পারে বলে এফবিআইয়ের বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে। রুহেল চৌধুরীর ব্যাপারে কোনো তথ্য জেনে থাকলে স্থানীয় এফবিআই দফতর অথবা আমেরিকান দূতাবাসে যোগাযোগের জন্য বলা হয়েছে।

 

সূত্র: দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস, নিউইয়র্ক ডেইলি নিউজ 



এএফ/০৯