ভারতের ফিল্মফেয়ার পুরস্কার পেলেন বাংলাদেশের তিন তারকা

সিলেট মিরর ডেস্ক


মার্চ ৩০, ২০২৪
০২:৪৭ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২৪
০২:৪৭ পূর্বাহ্ন



ভারতের ফিল্মফেয়ার পুরস্কার পেলেন বাংলাদেশের তিন তারকা


ভারতের কলকাতায় অনুষ্ঠিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসরে পুরস্কার জিতেছেন তিন বাংলাদেশি তারকা। অভিনেত্রী জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও অভিনেতা সোহেল মন্ডল টালিউডের এ পুরষ্কার জিতেছেন।

শুক্রবার (২৯ মার্চ) ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে সেরাদের পুরস্কিত করতে কলকাতার আইটিসি রয়েল বেঙ্গলে বসেছিল এ আসর।

জানা গেছে, এই আসরে দুইটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন জয়া আহসান। এর মধ্যে কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অনবদ্য অভিনয়ের কারণে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া।

অতনু ঘোষ পরিচালিত 'আরও এক পৃথিবী' সিনেমার জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তাসনিয়া ফারিণ। 

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত তাসনিয়া ফারিণ বলেন, 'ধন্যবাদ ফিল্মফেয়ার, ধন্যবাদ এসকে মুভিজ। আমার ওপর আস্থা রাখার জন্য ধন্যবাদ নির্মাতা অতনু দাকে। দর্শকের প্রতি আমার অন্তহীন কৃতজ্ঞতা, এত ভালোবাসা ও সমর্থনের জন্য।'

ইন্দ্রনীল রায় পরিচালিত যৌথ প্রযোজনার 'মায়ার জঞ্জাল' সিনেমায় কাজ করে সেরা নবাগতা অভিনেতার পুরস্কার পেয়েছেন সোহেল মণ্ডল। 

তিনি বলেন, 'যে সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতার পুরস্কার, সেই সিনেমার পরিচালক ইন্দ্রনীল দাদা ও পুরো মায়ার জঞ্জাল টিমের প্রতি আমার কৃতজ্ঞতা। পুরস্কারটি আমার সব থিয়েটার সহকর্মী ও বন্ধুদের প্রতি উৎসর্গ করলাম।'

জয়, ফারিণ ও সোহেল ছাড়াও অভিনেত্রী অপি করিম ও সংগীতশিল্পী মাহতাম সাকিব ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এ মনোনয়ন পেয়েছিলেন। সমালোচকদের রায়ে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন অপি করিম। অন্যদিকে, চিনি ২’ সিনেমায় গাওয়া ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য মনোনয়ন পেয়েছিলেন মাহতাম।


এএফ/০২