শায়েস্তাগঞ্জে ঈদের দিনে মাদ্রাসা ছাত্রকে পিঠিয়ে খু ন

শায়েস্তাগঞ্জ থেকে প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২৪
০৪:২১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২৪
০৪:২১ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে ঈদের দিনে মাদ্রাসা ছাত্রকে পিঠিয়ে খু ন


হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে ঈদুল ফিতরের দিনে প্রতিপক্ষের রোসানলে পড়ে  কাজী আবিদুর রহমান মাহিন ( ১৮ ) নামে এক মাদ্রাসা ছাত্রকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। 

ঈদের দিন বৃহস্পতিবার ( ১১ এপ্রিল ) রাত সোয়া আটটার দিকে উপজেলার শায়েস্তাগঞ্জে এ ঘটনা ঘটে ।

নিহত মাহিন শায়েস্তাগঞ্জের নিজগাঁও গ্রামের কাজী আব্দুল মতিনের ছেলে ।

জানা যায়,  শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসা থেকে মাহিন এবছর দাখিল পরীক্ষা দিয়েছেন। স্থানীয়দের ভাষ্যমতে, বৃহস্পতিবার ঈদের দিন রাত ৮ টায় দুই যুবক মাহিনের বাড়ি এসে তাকে ডেকে শায়েস্তাগঞ্জ রেল জংশনের পাশে দীঘির পাড়ে নিয়ে যায় । সেখানে এলোপাথারি মারপিট করে ফেলে যায় । পরে পথচারীরা মাহিনকে উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বে থাকা চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেছেন ।

নিহতের বাড়িতে গেলে তার স্বজনরা জানান , মোজাহিদ ও জুনাইদ নামে দুই যুবক মাহিনকে ডেকে নিয়ে হত্যা করেছে । তারা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান ।

ঘটনা শুনে বসতঘরে লুটিয়ে পড়ে বিলাপ করছিলেন মাহিনের মা রোকেয়া বেগম । তিনি বলেন , কয়েকদিন আগে মাহিনের সঙ্গে মোজাহিদ ও জুনাইদের ঝগড়া হয় । এজন্য মাহিন তাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় । সেই ক্ষোভে তারা ডেকে নিয়ে আমার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করেছে। বসতঘরে লুটিয়ে পড়ে বিলাপ করছিলেন মাহিনের মা রোকেয়া বেগম । তিনি আরও বলেন , মাহিন ঈদের আগেরদিন ফুটপাতের দোকান থেকে তিনটি  পাঞ্জাবী কিনেছিল । সেগুলোর একটিও পড়তে পারেনি । খুনীরা বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করেছে ।

আমি নিজে ডেকে আমার ছেলেকে খুনীদের হাতে তুলে দিয়েছ ‘ বলে রোকেয়া খাতুন বার বার মুর্ছা যাচ্ছিলেন ।

স্থানীয় বাসিন্দার জানান , মাহিন পড়াশোনার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিল । এলাকার লোকজন তার শিষ্টাচারের প্রসংশা করেন । শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( তদন্ত ) উত্তম দাশ জানান , মাহিনকে হত্যা করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে,   অভিযুক্তদের  দ্রুত গ্রেপ্তারের তৎপরতা চালানো হচ্ছে।


এএফ/০২