তাহিরপুরে বিরল প্রজাতির বন্যপ্রাণী আটক

তাহিরপুর প্রতিনিধি


মার্চ ৩১, ২০২০
১০:৫৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩১, ২০২০
১০:৫৪ অপরাহ্ন



তাহিরপুরে বিরল প্রজাতির বন্যপ্রাণী আটক

সুনামগঞ্জের তাহিরপুরে বিরল প্রজাতির এক বন্যপ্রাণী আটক করেছেন গ্রামবাসী। প্রাণীটি দেখতে অনেকটা বনবিড়াল বা ভাল্লুকের মতো। ছাই রঙের বন্যপ্রাণীটি লম্বায় প্রায় ১২ থেকে ১৭ ইঞ্চি। লোমে ঢাকা তার সারা গা।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে এ বিরল প্রজাতির প্রাণীটি আটকা পড়েছে তাহিরপুর উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের কামড়াবন্দ গ্রামে।

এমন প্রাণী এর আগে কখনও দেখেননি বলে জানান কামড়াবন্দ গ্রামের বাসিন্দা জাকির হোসেন। তিনি জানান, মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মনজুরুল আলমের পরিত্যক্ত বাড়ির বেল গাছে প্রাণীটিকে দেখতে পায় গ্রামবাসী। পরে গ্রামের কয়েকজন মিলে প্রাণীটিকে বেল গাছের ডাল থেকে নামিয়ে আটক করে খাঁচার মধ্যে ভরে রাখেন।

বিরল এই বন্যপ্রাণী আটকের সংবাদ পেয়ে আশপাশের কয়েক গ্রামের উৎসুক জনতা প্রাণীটিকে এক নজর দেখার জন্য ভিড় করছেন। প্রাণীটি কলা খায়, নড়েচড়ে কম এবং মানুষকে আঁকড়ে ধরার চেষ্টা করে।

বন্যপ্রাণী আটকের বিষয়টি জানার পর তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বন্যপ্রাণীটিকে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।