অনির্দিষ্টকালের জন্য ইংলিশ লিগ স্থগিত

খেলা ডেস্ক


এপ্রিল ০৪, ২০২০
০৭:৪৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২০
০৭:৪৬ অপরাহ্ন



অনির্দিষ্টকালের জন্য ইংলিশ লিগ স্থগিত

করোনাভাইরাস ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে ইংল্যান্ডে। ফলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। শুক্রবার ২০টি ক্লাবের প্রতিনিধিদের মধ্যে আলোচনা শেষে এ সিদ্ধান্ত নিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রিমিয়ার লিগের কর্মকর্তা ও ক্লাবগুলোর প্রতিনিধিরা এক জরুরি বৈঠকে বসেছিলেন। আলোচনা শেষে করোনাভাইরাস সংক্রমণ রোধে লিগ অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে দুই দুইবার স্থগিত করা হয় এ লিগ। প্রথমবার ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এরপর তা মেয়াদ বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়। এবার অনির্দিষ্ট সময়ের জন্যই স্থগিত করা হলো। সঙ্কটকালীন সময়ে ৩০ শতাংশ বেতন কম নেওয়ার ব্যপারে ফুটবলারদের সঙ্গে আলোচনা করবে ইংলিশ ক্লাবগুলো।

তবে নির্ধারিত সময়ে লিগ শেষ না হলে বড় ধরণের ক্ষতির মুখে পড়বে ইংলিশ লিগ। বিশেষকরে টেলিভিশন সম্প্রচারসত্ত্ব হিসেবেই প্রায় ৭৫০ মিলিয়ন পাউন্ড নিয়েছে ক্লাবগুলো। খেলা না হলে তা ফেরত দিতে হবে ক্লাবগুলোর।

ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা অবশ্য আগস্টে হলেও লিগ শেষ করার অনুরোধ করেছে ক্লাবগুলোকে। সব খেলা শেষ না হওয়া পর্যন্ত লিগ বাতিল করার বিপক্ষে তারা।

এখন পর্যন্ত, প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার শীর্ষে আছে লিভারপুল। ২৯ ম্যাচে তাদের অর্জন ৮২ পয়েন্ট। আর মাত্র দুটি ম্যাচে জিতলেই লিগ চ্যাম্পিয়ন হবে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭।

এ.আর.আর-০১/