চুনারুঘাটে সরকারি চাল জব্দ, পুলিশের মামলা

চুনারুঘাট প্রতিনিধি


এপ্রিল ১৮, ২০২০
০৩:২৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২০
০৩:২৫ পূর্বাহ্ন



চুনারুঘাটে সরকারি চাল জব্দ, পুলিশের মামলা

হবিগঞ্জের চুনারুঘাটে ২৮ বস্তা সরকারি চাল পাচারকালে সেগুলো জব্দের ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতা মিয়ার ভাতিজা জালাল মোল্লা ওরফে সজল মিয়াকে (৩৫) আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

আসামি জালাল মোল্লা ওরফে সজল মিয়া উপজেলার মিরাশী ইউনিয়নের রতনপুর গ্রামের মহালদার বাড়ির সিরাজ মিয়ার পুত্র।

মামলার তদন্তকারী কর্মকর্তা অলক বড়ুয়া জানান, গোপন সংবাদ পেয়ে গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) পৌরশহরের বাল্লা রোড থেকে ২ টি টমটমে রাখা ২৮ বস্তা চালসহ দুই চালককে আটক করে পুলিশ।

আটক টমটম চালকদের স্বীকারোক্তি অনুযায়ী জানা যায়, উপজেলার মিরাশী ইউনিয়নের রতনপুর গ্রামের জালাল মোল্লা ওরফে সজল মিয়া তাদের ভাড়া করে চালের বস্তাগুলো চুনারুঘাট বাজারের বাল্লা রোডে নিয়ে আসতে বলেন।

মিরাশী ইউনিয়নের চেয়ারম্যান রমিজ উদ্দিন বলেন, সরকারের বরাদ্দকৃত চাল ইউপি সদস্য ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে স্বচ্ছতা অনুযায়ী বিতরণ করেছি। তারপরও যদি কেউ বিক্রি করে এর দায় আমাদের না।

থানার ওসি শেখ নাজমুল হক বলেন, সারাদেশে করোনা মহামারিতে যারা গরিবের চাল বা খাদ্যসামগ্রী আত্মসাৎ করবে, তারা যেই হোক ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে আটক চালের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও যারা সরকারের বরাদ্দকৃত খাদ্যসামগ্রী আত্মসাৎ করার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনো স্বচ্ছল ব্যক্তি ত্রাণ পেয়ে যদি বিক্রি করেন, তার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

জেএ/আরআর