নেতাকর্মী নিয়ে হাওরের ধান কেটে দিলেন সাংসদ শামীমা

সুনামগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ২২, ২০২০
১২:৫৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
১২:৫৩ পূর্বাহ্ন



নেতাকর্মী নিয়ে হাওরের ধান কেটে দিলেন সাংসদ শামীমা

সুনামগঞ্জের হাওরে কৃষক লীগের তৃণমূলের ৭৩ জন নেতাকর্মীকে নিয়ে জামালগঞ্জের হাওরে ধান কেটে দিলেন কেন্দ্রীয় কৃষক লীগ নেত্রী ও সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল) তিনি উপজেলার ভিমখালী ইউনিয়নের মাহমদপুর গ্রামের কৃষক নূরুল হক ও চানপুর গ্রামের কৃষক জসিম উদ্দিনের ১২০ শতাংশ জমির ধান কেটে দেন।

ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত তিনি হাওরেই তাদের সঙ্গে অবস্থান করে উৎসাহ দেন। এখন পর্যন্ত সংসদ সদস্যদের মধ্যে একমাত্র তিনি এই দুর্যোগে হাওরে এসে কৃষকের পাশে দাঁড়িয়েছেন। এছাড়াও তাঁর নির্দেশনায় সুনামগঞ্জ জেলা কৃষক লীগও মঙ্গলবার খরচার হাওরের লালপুর গ্রামের কৃষক নাজমুল হাসানেরও জমির বোরো ধান কেটে দেয়।

এদিকে শামীমা শাহরিয়ার আগামীকাল বুধবার (২২ এপ্রিল) তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার শনি ও হালির হাওরে কৃষক লীগের দেড় শতাধিক নেতৃবৃন্দকে নিয়ে ধান কাটতে নামবেন বলে জানা গেছে। 

জানা গেছে, সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার গত পহেলা বৈশাখ নিজেই জামালগঞ্জের একটি হাওরে ধান কাটতে নামেন। ওইদিন জেলার বিভিন্ন পেশাজীবী ও শ্রমজীবীদের ধান কাটায় নামতে আহ্বান জানিয়ে তিনি শ্রমিকদের মাঝে মাস্ক, সাবান, গামছা ও শুকনো খাবার বিতরণ করেন। এছাড়াও জামালগঞ্জে ধান কাটায় নিয়োজিত প্রায় ৮ শতাধিক শ্রমিককে খাদ্য সহায়তা দেন তিনি।

এর আগে থেকেই এলাকায় এসে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতা চালাতে বিভিন্ন এলাকায় প্রচার চালান তিনি এবং জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

আরও জানা গেছে, গত ১৮ এপ্রিল সংসদের বিশেষ অধিবেশনের জন্যে একদিনের জন্যে ঢাকায় গিয়ে আবার এলাকায় ফিরে আসেন সাংসদ শামীমা শাহরিয়ার। এর আগে কেন্দ্রীয় কৃষক লীগ সিলেট বিভাগে ধান কাটা সমন্বয় ও দলীয় নেতাকর্মীদের দিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ধান কাটায় উৎসাহিত করতে শামীমা শাহরিয়ারকে সিলেট বিভাগের আহ্বায়ক নিযুক্ত করে একটি কমিটি করে দিয়েছে। ইতোমধ্যে জেলা কৃষক লীগ তাঁর নির্দেশে প্রতিটি উপজেলায় পৃথক পৃথক ধান কাটার স্বেচ্ছাসেবী টিম গঠন করেছে। আজ মঙ্গলবার থেকে এই কমিটি বিভিন্ন উপজেলায় হাওরে গিয়ে ধান কাটা কার্যক্রম শুরু করেছে। 

এ ব্যাপারে সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার জানান, জননেত্রী শেখ হাসিনার ও কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সুনামগঞ্জের প্রতি উপজেলায় কৃষক লীগের ধান কাটার জন্য স্বেচ্ছাসেবী টিম গঠিত হয়েছে। আজ জামালগঞ্জের হাওরে ধান কেটেছেন তারা। আগামীকাল বুধবার তাহিরপুরের শনির হাওর ও জামালগঞ্জের হালির হাওরে দেড় শতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে হাওরে যাবেঙ। পরদিন আবার জামালগঞ্জের হাওরে ধান কাটবেন তারা। এভাবে হাওরের ধান থাকা পর্যন্ত কৃষক লীগ কৃষকের ধান কেটে দেবে বলে জানান তিনি।

এদিকে আজ সুনামগঞ্জ জেলা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বোরো ফসল কেটে দিয়েছেন বলে জানা গেছে।

 

এসএস/আরআর