দিরাইয়ে আক্রান্ত যুবক কিশোরগঞ্জ ফেরত

দিরাই প্রতিনিধি


এপ্রিল ২৩, ২০২০
০৭:৪৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০৭:৫৭ অপরাহ্ন



দিরাইয়ে আক্রান্ত যুবক কিশোরগঞ্জ ফেরত
১২ বাড়ি লকডাউন

সুনামগঞ্জের দিরাইয়ে করোনা আক্রান্ত যুবক কিশোরগঞ্জ ফেরত। সম্প্রতি তিনি কিশোরগঞ্জ থেকে দিরাইয়ে এসেছেন। তিনি কিশোরগঞ্জ জেলা শহরের একটি বেকারিতে কাজ করতেন। প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে দিরাইয়ে করোনা আতঙ্ক বিরাজ করছে। লকডাউন করা হয়েছে পার্শ্ববর্তী ১০ থেকে ১২টি বাড়ি।

করোনা আক্রান্ত ওই যুবকের (২৬) বাড়ি চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে। ওই যুবকের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে বলে নিশ্চিত করেছেন দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান। তিনি জানান, গত ২০ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, সর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিতে আসা একাধিক রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এমএজি ওসমানী মেকিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছিল। এরমধ্যে দিরাই ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দুজনের করোনা পজিটিভ আসে। 

পার্শ্ববর্তী বাজারের ব্যবসায়ী পিযুস রায় বলেন, ‘চলমান করোনা সংকট নিয়ে সবাই আতঙ্কিত। তারমধ্যে এলাকার একজন শনাক্তের খবরে ছোট ছোট বাচ্চাসহ সবার মাঝে আতঙ্ক  ছড়িয়ে পড়েছে।’ ইউপি মেম্বার চন্দন কুমার দাস জানান, আক্রান্ত যুবক কিশোরগঞ্জ জেলা শহরের একটি বেকারিতে কাজ করতন। বাড়িতে আসার পর আমরা তাকে ঘরে থাকার কথা বললে, তিনি জানান পরীক্ষা করে এসেছেন, তার রিপোর্ট নেগেটিভ।’ তার পরিবারে মা বাবা, ছোট বাচ্চাসহ ৭জন সদস্য রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

উপজেলা  নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ জানান, আক্রান্ত যুবককে আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সুনামগঞ্জ সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হবে। তার পার্শ্ববর্তী ১০/১২টি বাড়ি লকডাউন করা হয়েছে। পরিবারের লোকজনসহ পার্শ্ববর্তী লোকজনের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

 

এএইচসি-০১/এনপি-০৫/এএফ-০৮