জামালগঞ্জে আক্রান্ত দুজনই শিশু, এসেছে ঢাকা থেকে

বিশ্বজিত রায়, জামালগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ২৪, ২০২০
০৮:৩৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২০
১০:০১ অপরাহ্ন



জামালগঞ্জে আক্রান্ত দুজনই শিশু, এসেছে ঢাকা থেকে

সুনামগঞ্জের জামালগঞ্জে এই প্রথম দুজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। আক্রান্ত দুজনই মেয়ে শিশু। তারা সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে এসেছে। তারা দুজনই জামালগঞ্জ সদর ইউনিয়নের দক্ষিণ কামলাবাজ গ্রামের অধিবাসী। দুজনেরই বয়স ১২।

জানা গেছে, গত এক সপ্তাহ আগে আক্রান্ত দুটি পরিবারের সদস্যরা ঢাকার কামরাঙ্গীর চর থেকে বাড়িতে আসেন। পরে স্থানীয় ইউপি সদস্য শহীদুল ইসলাম সোহেল বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন। প্রশাসন তাদের সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে দুদিন আগে ঢাকা ফেরত দুই পরিবারের ৯ জনের মধ্যে ৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আক্রান্তদের একজনের মা-বাবা ধান কাটতে দূরবর্তী স্থানে চলে যাওয়ায় তাদের নমুনা পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

আরও জানা যায়, গত ২০ এপ্রিল আক্রান্ত পরিবারের ৭ জনসহ মোট ১০ জনের নমুনা সংগ্রহ করে সিলেটের ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পরে এদের মধ্য থেকে ২ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত করা হয়েছে। তবে আক্রান্ত দুজনের মধ্যে কভিড-১৯ এর কোনো উপসর্গ ছিল না।

জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, ‘আমরা সন্দেহজনক ১০ জনের নমুনা সিলেটের ল্যাবে পাঠিয়েছি। এদের মধ্যে ২ জনের দেহে করোনার উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। আক্রান্তদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে ‘

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দক্ষিণ কামলাবাজ গ্রামের দুজন করোনা আক্রান্ত হয়েছে। করোনা শনাক্ত হওয়া ওই পাড়া লকডাউন করে রাখা হয়েছে।’

 

এনপি-০৫/এএফ-১২