চীনা বিশেষজ্ঞ দল আসছে বাংলাদেশে

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৭, ২০২০
০২:৪২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২০
০২:৪২ পূর্বাহ্ন



চীনা বিশেষজ্ঞ দল আসছে বাংলাদেশে

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের চিকিৎসা সেবা প্রদানের সঙ্গে জড়িতদের প্রশিক্ষণ দিতে চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ান নিয়ে গঠিত চীনের একটি বিশেষজ্ঞ দল ঢাকায় আসছে।

আজ রবিবার (২৬ এপ্রিল) পবিত্র রমজান উপলক্ষে দেওয়া এক বার্তায় ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিংএ কথা জানান। 

বার্তায় চীনের রাষ্ট্রদূত আরও জানান, চীনের বিশেষজ্ঞ দল বাংলাদেশের পথে রয়েছে। চীনের অর্থায়নে নির্মিত চীন-বাংলাদেশ মৈত্রী আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রকে কভিড-১৯ রোগিদের চিকিৎসায় অস্থায়ী হাসপাতালে রূপান্তর করা হবে। 

চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মহামারি মোকাবিলায় এবং উন্নততর ভবিষ্যৎ বিনির্মাণে চীন নিবিড়ভাবে বাংলাদেশের পাশে থাকা অব্যাহত রাখবে। তিনি বলেন, সংকটময় এই সময়ে চীন বাংলাদেশ ও অন্য মুসলিম দেশগুলোর পাশে জোরালোভাবে আছে। ইতিমধ্যে ইরান, ইরাক, সৌদি আরব, সিরিয়া, তিউনিশিয়া, পাকিস্তান ও অন্যান্য মুসলিম দেশগুলোতে চীনের চিকিৎসক দল পাঠানো হয়েছে। 

রাষ্ট্রদূত লি জিমিং বলেন, গত ২২ ফেব্রুয়ারি চীন বাংলাদেশকে ৫০০ ফাস্ট টেস্ট কিটের প্রথম ব্যাচ পাঠিয়েছে। তখন চীনেরও টেস্ট কিটের ব্যাপক চাহিদা ছিল। এরপর এ যাবৎ চীন বাংলাদেশকে ‘ডিটেকশন কিট’ ও টিউব, ভেন্টিলেটর, মাস্ক, থার্মোমিটার, গগলস, পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপম্যান্টসহ (পিপিই) বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান করেছে। 

তিনি বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানান।

 

এএফ/০৮