সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকতে পারে: প্রধানমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৭, ২০২০
০৫:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২০
০৭:৩২ অপরাহ্ন



সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকতে পারে: প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস মোকাবেলায় চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে আজ সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবনে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুলসহ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান একটিও খুলবে না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ থাকতে পারে। দেখা যাক করোনাভাইরাস পরিস্থিতি কী হয়। যখন এটি থামবে তখন আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলব।

আজকের ভিডিও কনফারেন্সে বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ জেলার জেলা প্রশাসক ও পুলিশ বাহিনী, সিভিল সার্জন, নার্স, রাজনৈতিক ব্যক্তি, সেনাসদস্য, মসজিদের ইমাম, শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবীর সঙ্গে করোনা পরিস্থিতি ও ত্রাণ বিতরণ নিয়ে মতবিনিময় করছেন প্রধানমন্ত্রী।

এর আগে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

এনপি-০৩