তাহিরপুরে ব্যবসায়ীকে মারধর ও অর্থ লুটের অভিযোগ

তাহিরপুর প্রতিনিধি


এপ্রিল ২৭, ২০২০
১১:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২০
১১:২৩ অপরাহ্ন



তাহিরপুরে ব্যবসায়ীকে মারধর ও অর্থ লুটের অভিযোগ

সুনামগঞ্জের তাহিরপুরে দোকানঘরে অতর্কিত হামলা চালিয়ে এক ব্যবসায়ীর মালামালসহ নগদ অর্থ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার একতা বাজারে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় ইউপি সদস্য আব্দুর রউফের সঙ্গে একটি সালিশের দিন-তারিখ ধার্য করা নিয়ে কথা কাটাকাটি হয় উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের হলহলিয়া গ্রামের মৃত মধু মিয়ার ছেলে হোসেন আলীর। কথা কাটাকাটির এক পর্যায়ে হোসেন আলীর ভাই আমির আলী (৬০), হাসান আলী (৫০), ছেলে সাইকুল ইসলাম (২২), ভাতিজা সুলতান (২৫) ও তার আত্মীয় রশিদ মিয়ার ছেলে মল্লিক মিয়া (২৫) লাটিসোঁটা নিয়ে ইউপি সদস্য আব্দুর রউফের উপর হামলা চালাতে উদ্দত হলে স্থানীয় বাজার কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বাধা দিয়ে তাদেরকে ফিরিয়ে দেন। 

এ ঘটনার ঘন্টাখানেক পর হোসেন আলীর নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ১০/১৫ জনের একটি দল ইউপি সদস্য আব্দুর রউফের ভাতিজা একতা বাজারের বিকাশ, ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট ও মুদিমালের ব্যবসায়ী আলী আজগরের দোকানে গিয়ে এলোপাতাড়ি হামলা চালিয়ে আলী আজগর ও তার ছোট ভাই আলী আমজাদকে মারধর করে দোকান থেকে বের করে দিয়ে দোকানে থাকা নগদ টাকাসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। 

সরেজমিনে গিয়ে লুট হওয়া দোকানের চারপাশে দোকানের বিভিন্ন ধরনের মালামাল এলোমোলোভাবে পড়ে থাকতে দেখা গেছে। 

এ ঘটনায় দক্ষিণ বড়দল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রউফ বাদী হয়ে হোসেন আলীসহ ১৪ জনের বিরুদ্ধে তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান বলেন, বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এএইচ/আরআর