প্রবাসীদের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৮, ২০২০
০৩:২৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২০
০৩:২৬ পূর্বাহ্ন



প্রবাসীদের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

করোনাভাইরাস মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি প্রবাসী শ্রমিকরা যেন পরিস্থিতি স্বাভাবিক হলে আগের চাকরিতে টিকে থাকতে পারেন, সেজন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা নেওয়ার নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার (২৭ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যপ্রাচ্যের ১১ দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন তিনি।

সৌদি আরব, কাতার, কুয়েত, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও ওমানের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানেরা ওই কনফারেন্সে যোগ দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসে, তবে ন্যায্য বেতন ও ভাতা পাওয়ার বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমরা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দিব। প্রবাসী বাংলাদেশিদেরকেও দুর্দশাগ্রস্ত প্রবাসীদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছি আমি।

একইসঙ্গে প্রত্যেক প্রবাসীকে করোনাভাইরাস সংক্রমণমুক্ত থাকতে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশের সব বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

ভিডিও কনফারেন্সে অন্যদের মধ্যে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

বিএ-১২