একদিনে সর্বোচ্চ শনাক্ত ৫৪৯, মৃত্যু ৩

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৮, ২০২০
০৯:৩৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২০
০৯:৪২ অপরাহ্ন



একদিনে সর্বোচ্চ শনাক্ত ৫৪৯, মৃত্যু ৩

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন একদিনে সর্বোচ্চ ৫৪৯ জন। গত ২৪ ঘন্টায় কোভিড- ১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ৬ হাজার ৪৬২ জন। দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৫৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ জন এবং এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৩৯ জন। 

মঙ্গলবার (২৮ এপ্রিল) দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া তিন জনের বয়স ষাটোর্ধ্ব। তারা সবাই ঢাকার ভেতরের।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ হাজার ৩০৯টি। আর পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৩৩২টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ৫৪৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১১ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা এক হাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৩৯২ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৭৯৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৩১ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭৬ হাজার ৮৪০ জন।

বিএ-০৪