করোনা চিকিৎসাসেবীদের জন্য শেখ হাসিনা সফটওয়্যার পার্কের ডরমেটরি

সিলেট মিরর ডেস্ক


মে ০১, ২০২০
০৫:৫৬ পূর্বাহ্ন


আপডেট : মে ০১, ২০২০
০৫:৫৬ পূর্বাহ্ন



করোনা চিকিৎসাসেবীদের জন্য শেখ হাসিনা সফটওয়্যার পার্কের ডরমেটরি

করোনাযুদ্ধে প্রথম সারির যোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টিনের জন্য ব্যবহৃত হচ্ছে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক করোনা চিকিৎসাসেবীদের জন্য এই ডরমেটরি ব্যবহারের অনুমতি দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) আইসিটি বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আইসিটি প্রতিমন্ত্রীর অনুমতিক্রমে পার্কের ডরমেটরি ভবনটি চিকিৎসাসেবায় নিয়োজিতদের ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য ব্যবহারের করার কথা জানিয়েছে যশোর জেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, গত ২৫ এপ্রিল থেকে চার জন চিকিৎসক ও ছয় জন নার্স সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরিতে কোয়ারেন্টিনে আছেন।

ভবনটিকে শতাধিক চিকিৎসক ও নার্সদের কেয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। দোতলা ভবনে রয়েছে ৭৮ কক্ষ। সেখানে প্রতিটি তলায় ২০টি করে মোট ৪০টি কক্ষ ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। আরও  ১০টি কক্ষ প্রস্তুত করা হচ্ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, যশোরের ৮ উপজেলায় ৫৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে চার জন আইসোলেশনে রয়েছেন। রোগীদের বক্ষব্যাধী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিএ-২৪