দেশে নতুন আক্রান্ত আরও ৫৭১, মৃত্যু ২

সিলেট মিরর ডেস্ক


মে ০১, ২০২০
০৮:৪২ অপরাহ্ন


আপডেট : মে ০১, ২০২০
০৯:০০ অপরাহ্ন



দেশে নতুন আক্রান্ত আরও ৫৭১, মৃত্যু ২

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭১ জন এবং মারা গেছেন ২ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হলেন ৮ হাজার ২৩১ আর প্রাণ হারিয়েছেন ১৭০ জন। সুস্থ হয়েছেন ১৪ জন।

আজ শুক্রবার (১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৭৩টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২৩৯টি। সারাদেশে ৩১টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৭১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও দুজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ জনে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় যে দু’জন মারা গেছেন তার মধ্যে একজন পুরুষ ও একজন নারী। মৃত্যুবরণকারীদের মধ্যে একজন ষাটোর্ধ্বে। আরেকজন ৫১ বছর বয়সী। তাদের একজন ঢাকার ভেতরে, আরেকজন ঢাকার বাইরে। 

তিনি বলেন, ‘সুস্থ হয়েছেন আরও ১৪ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।’

 

এএফ-০৬