একটি মানুষও খাদ্যের অভাবে কষ্ট পাবে না : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


মে ১৯, ২০২০
১১:১৩ অপরাহ্ন


আপডেট : মে ১৯, ২০২০
১১:১৩ অপরাহ্ন



একটি মানুষও খাদ্যের অভাবে কষ্ট পাবে না : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস নিয়ে আজ বিশ্ববাসী চিন্তিত। অনেক উন্নত দেশ করোনাভাইরাসের প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। বাংলাদেশেও করোনা আঘাত হেনেছে। সরকার করোনার সংক্রামণ ঠেকাতে সময়মত ব্যবস্থা নেওয়া এর প্রভাব অনেকটাই নিয়ন্ত্রিতনের মধ্যে আছে। করোনা প্রভাবে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে দেশের একটি মানুষও খাদ্যের অভাবে কষ্ট পাবে না। যাতে কষ্টে না থাকে তার জন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

মঙ্গলবার (১৯ মে) সকালে হবিগঞ্জের মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও মৌলানা আসাদ আলী ডিগ্রি কলেজ মাঠে করোনা প্রভাবে কর্মহীন হয়ে পড়া কয়েক শতাধিক দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি সামাল দিতে সম্মুখসারির যোদ্ধা ডাক্তার, পুলিশ, সাংবাদিকসহ অনেক মানু্ষ প্রাণ দিয়েছেন। শ্রমিক, এতিম, মসজিদের ইমাম, দিনমজুরসহ  কর্মহীন মানুষকে সরকারের পক্ষ থেকে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে । কৃষি, শিল্প, ব্যবসা বাণিজ্য সচল রাখতে সহজ শর্তে ঋণ ও প্রণোদনা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। আগামী বাজেটে করোনা পরিস্থিতি ওপর নজর রেখে বাজেট ঘোষণা করা হবে। তিনি সবাইকে   স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানান  ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান, সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) নাজিম উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম, চেয়ারম্যান ফারুক পাঠান প্রমুখ।

এসএমআর/বিএ-১৩