শায়েস্তাগঞ্জে এসএসসিতে পাসের হার ৬৬.৩৭

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ০১, ২০২০
১২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : জুন ০১, ২০২০
০২:৫৭ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে এসএসসিতে পাসের হার ৬৬.৩৭

ফাইল ছবি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমনা পরীক্ষায় পাসের হার ৬৬.৩৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন শিক্ষার্থী।

আজ রবিবার (৩১ মে) সিলেট সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বছর শায়েস্তাগঞ্জ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ১৪ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৬৭৬ জন শিক্ষার্থী।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে পাসের হার ৬২.৫৬ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে একজন। মোজাহের উচ্চবিদ্যালয়ে পাসের হার ৫৪.৭৬ শতাংশ। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পাসের হার ৪৭.৯২ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে ৩ জন। শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ে পাসের হার ৭৭.৭২ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে ৩ জন। শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলে পাসের হার ৯৮.২২ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে ৫২ জন।

শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল হক বলেন, উপজেলার মধ্যে আমাদের স্কুল পাসের হার ও জিপিএ-৫ এ সবার চেয়ে এগিয়ে। তবে আমরা শতভাগ পাসের তালিকায় আসতে পারিনি।

শায়েস্তাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, উপজেলায় পাসের হার প্রায় ৬৭ শতাংশ। এটাকে ভালো ফলাফল বলা যাবে না। প্রতিষ্ঠানগুলোর উপর নজরদারি আরও বাড়ানো হবে, যাতে করে আরও ভালো ফলাফল হয়।

 

এসডি/আরআর-০২